নোয়াখালীতে প্রতিপক্ষের হামলায় স্বামী-স্ত্রী আহত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ১১ মার্চ, ২০২৩
নোয়াখালীতে প্রতিপক্ষের হামলায় স্বামী-স্ত্রী আহত

নোয়াখালী প্রতিনিধি :

 

নোয়াখালী সদর উপজেলার দাদপুর ইউনিয়নে ভূমি বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় স্বামী-স্ত্রী আহত হয়েছে। আহতরা বর্তমানে নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

 

শুক্রবার সকালে উপজেলার বারাহিপুর গ্রামের আজগর আলী বাড়িতে এই ঘটনাটি ঘটেছে। আহতরা হলেন, উপজেলার বারাহিপুর গ্রামের মোহাম্মদ উল্যার ছেলে রফিক উল্যাহ (৩০) ও রফিক উল্যাহর স্ত্রী মরিয়ম বেগম (২৫)।

 

হাসপাতালে চিকিৎসাধীন রফিক উল্যাহ বলেন, প্রতিবেশী মো. শহিদ ও মো. রাহিমদের সঙ্গে জায়গা-জমি নিয়ে তাদের বিরোধ চলে আসছে। ওই বিরোধের জের ধরে শহিদ ও রহিমরা তাদের সম্পত্তি থেকে বেদখলের চেষ্টা করে। এতে বাঁধা দিতে গেলে শহিদ ও তার পরিবারের সদস্যরা রফিক উল্যাহর পরিবারের সদস্যদের গালি-গালাজ ও বিভিন্ন সময়ে বেদম পিটিটয়ে আহত করে। এসব বিষয়ে স্থানীয়ভাবে শালিস-বৈঠকের মাধ্যমে সমাধানের চেষ্টা করা হলেও প্রতিপক্ষ শহিদরা সমাজের গন্যমান্য বক্তিবর্গের ডাকে সাড়া দেননি।

 

শুক্রবার (১০ মার্চ) সকালে রফিক উল্যাহ ও তার পরিবারের সদস্যরা ঘুমন্ত অবস্থায় থাকাকালীন প্রতিপক্ষ মো. শহিদ, মো. রাহিম, শাহেদ, সিরাজ মিয়া, মো. লিটনসহ তাদের সঙ্গীয় ভাড়াটে লোকজন দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে রফিক উল্যার বাড়ির বসত ঘরের চার পাশে সিমেন্টের পিলার দিয়ে জোরপূর্বক দখলের চেষ্টা করে। এসময় রফিক উল্যাহর স্ত্রী মরিয়ম বেগম টের পেয়ে ঘরের বাহিরে গিয়ে তাদেরকে বাঁধা দেওয়ার চেষ্টা করলে প্রতিপক্ষ মরিয়ম বেগমের ওপর হামলা করে তাকে শারীরিক হেনস্তার পর শ্লীলতাহানী করার চেষ্টা করে। এসময় মরিয়ম চিৎকার করলে শহিদের ছেলে রাহিম তাকে রাম দা দিয়ে মাথায় কোপ দিয়ে গুরত্ব আহত করে। পরে ঘর থেকে রফিক উল্যাহ বের হয়ে আসলে তাকেও হামলাকারীরা বেদম পিটিয়ে আহত করে। এসময় হামলাকারীরা আহত মরিয়মের গলা থেকে স্বর্ণের চেইন ও রফিক উল্যার পকেট থেকে নগদ ৭ হাজার ৫৬০টাকা ছিনিয়ে নিয়ে যায়। পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে আহতদের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করান।

 

শনিবার দুপুরে ভুক্তভোগী রফিক উল্যাহ বলেন, এই ঘটনায় সুধারাম থানায় লিখিত অভিযোগ দায়েরের পরও পুলিশ এখন পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহণ করেনি। প্রতিপক্ষের লোকজন প্রকাশ্যে ঘুরেবেড়াচ্ছে। তারা হুমকি দিয়ে বলছে, তাদের কাজে বাঁধা দিলে প্রাণে হত্যা করে লাশ গুম করে ফেলবে।

দাদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান শিপন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আজগর আলী বাড়ির দুই পক্ষের মধ্যে জমি নিয়ে বিরোধ চলে আসছে। ওই বিরোধকে কেন্দ্র করে এই ঘটনা ঘটেছে। হামলা আহত নারীর অবস্থা আশংকাজনক বলে শুনেছি। ভুক্তভোগিদের থানায় মামলা করার জন্য বলা হয়েছে।

 

শনিবার বিকাল পৌনে ৪টায় সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম বলেন, আমার কাছে এই ধরনের ঘটনায় এখন পর্যন্ত লিখিত কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে প্রয়োজনী ব্যবস্থা নেওয়া হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০