শিরোনাম:
এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন কবিরহাট পৌরসভার উপনির্বাচনে ১৭১ ভোটের ব্যাবধানে তিনবারের প্রার্থীর জয় হিটস্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু গরমে শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে পড়ল নোয়াখালীর ১৮ শিক্ষার্থী স্যালোয়ারে লুকানো ইয়াবা, গ্রেফতার মাদককারবারি গৃহবধূ প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায়, গ্রেফতার যুবক বঙ্গোপসাগরে জাহাজ ডুবি, উদ্ধার ১১, নিখোঁজ-১ নাবিক হাতিয়ায় বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি, সাগরে ভাসছে ১২ নাবিক

মেসিকে আল-হিলালের অবিশ্বাস্য মূল্যে আনুষ্ঠানিক প্রস্তাব

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ৫ এপ্রিল, ২০২৩
মেসিকে আল-হিলালের অবিশ্বাস্য মূল্যে আনুষ্ঠানিক প্রস্তাব

ক্রীড়াঙ্গন ডেস্ক:

 

ইউরোপের ছায়া থেকে অনেক দূরে সরে গেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। সৌদি ক্লাব আল নাসরে যোগ দিয়ে ইতোমধ্যে বেশ ভালোভাবেই মানিয়ে নিয়েছেন তিনি। সেখানে তার পা রাখার পরপরই আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসিকেও সৌদিতে নেওয়ার গুঞ্জন শুরু হয়। বলা হয়েছিল, মেসির জন্য ৩০ কোটি ডলারের প্রস্তাব নিয়ে আসছে আল হিলাল। সম্প্রতি একাধিক ইউরোপিয়ান সংবাদমাধ্যমে মেসিকে সৌদি ক্লাবটি রোনালদোর চেয়ে বেশি বেতনের প্রস্তাব দেয় বলে সংবাদ প্রকাশ করে।

 

সেই গুঞ্জনের মধ্যে এবার সত্যিই প্রস্তাব এসেছে মেসির কাছে। আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস এমন তথ্যই জানিয়েছে। তারা বলছে, মেসিকে বছরে ৪০ কোটি (বাংলাদেশি মুদ্রায় ৪ হাজার ৬১৯ কোটি ৪৪ লাখ টাকা) ইউরোর বেশি পারিশ্রমিকের প্রস্তাব দিয়েছে আল-হিলাল।

টিওয়াইসি স্পোর্টস বলছে, মেসিকে বছরে ৪০ কোটি (বাংলাদেশি মুদ্রায় ৪ হাজার ৬১৯ কোটি ৪৪ লাখ টাকা) ইউরোর বেশি পারিশ্রমিকের প্রস্তাব দিয়েছে আল-হিলাল। সংবাদমাধ্যমটি বলছে, সৌদি আরবের লিগ নিজেদের টুর্নামেন্টকে অন্য অবস্থানে নিয়ে যেতে চায়। সে লক্ষ্যে তারা রোনালদোর পর এবার মেসিকেও উচ্চ বেতনে নেওয়ার পরিকল্পনা করেছে। শুধুমাত্র নিজেদের ইতিহাসের সর্বোচ্চ দামেই নয়, মেসির জন্য প্রস্তাবিত মূল্য ফুটবল ইতিহাসের সব রেকর্ডকেই ছাড়িয়ে যাবে। আল-নাসরে রোনালদোকে নেওয়ার পর থেকেই তাদের চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব আল-হিলাল চায় মেসিকে।

অন্যদিকে, ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো এক ‍টুইট বার্তায় মেসির জন্য নতুন এই প্রস্তাবের বিষয়টি জানিয়েছেন। তবে সেই টুইটে তিনি মেসির দলবদলের সঙ্গে জড়িত তিনটি বিষয়ের কথাও উল্লেখ করেছেন। প্রথমত, ইউরোপে থেকে যাওয়াই মেসির কাছে সর্বোচ্চ অগ্রাধিকার পাচ্ছে। দ্বিতীয়ত, মেসিকে পেতে বার্সেলোনা কথা শুরু করতে এফএফপির (আর্থিক সংগতি নীতি) অপেক্ষায় আছে। তৃতীয়ত, পিএসজির নতুন চুক্তির প্রস্তাব এখনও মেসি গ্রহণ করেননি। কিছু বিষয়ে নিশ্চয়তা চেয়েছেন এই আর্জেন্টাইন তারকা।ব্রিটিশ সংবাদমাধ্যম ‘মেইল অনলাইন’ জানিয়েছে, আর্জেন্টিনাকে কাতার বিশ্বকাপ জেতানো সাতবারের বর্ষসেরা মেসি যা যা সুবিধা চান, তার সবকিছু পূরণের প্রতিশ্রুতি রয়েছে এই প্রস্তাবে। আর এই প্রস্তাব সম্ভবত মেসি ও তাঁর প্রতিনিধি দলের কাছে পাঠানো হয়েছে।

 

এর আগে গত মাসে সৌদি আরবে মেসির বাবা জর্জ মেসির ভ্রমণ নিয়ে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ জানিয়েছিল, ছেলের দলবদল নিয়ে কথা বলতেই বুঝি সেখানে গিয়েছেন। মেসির বাবার সৌদিতে যাওয়া মূলত দেশটির পর্যটন বোর্ডের আমন্ত্রণে। মেসি আগেই সৌদি পর্যটন বোর্ডের দূত হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন। তবে এই কাজের মধ্যেই আল–হিলালের সঙ্গে মেসির সম্ভাব্য চুক্তি নিয়ে আলোচনা হতে পারে।

 

মেসির বর্তমান ক্লাব পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে চলতি বছরের জুনে। এরপরও ফরাসি ক্লাবটি মেসিকে রাখতে চায়। কিন্তু ক্লাবে সর্বোচ্চ বেতনভূক্ত কিলিয়ান এমবাপের চেয়ে কম বেতনে থাকতে চান না মেসি। এমনটাই জানিয়েছিল কয়েকটি সংবাদমাধ্যম। যা আর্থিক নীতির কারণে পিএসজির পক্ষেও মানা সম্ভব নয়। এদিকে, ইউরোপীয় ক্লাবে থেকেই তার ফুটবল ক্যারিয়ারের ইতি টানতে চান মেসি। এরই মধ্যে নতুন করে সাবেক ক্লাব বার্সেলোনাও তাকে নেওয়ার জন্য যোগাযোগ শুরু করেছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০