চাটখিলে ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে আওমায়ীলীগ নেতাকর্মীদের উপর হামলা, পুলিশের ফাঁকা গুলি, আহত ৫

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ৭ মে, ২০২৩
চাটখিলে ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে আওমায়ীলীগ নেতাকর্মীদের উপর হামলা, পুলিশের ফাঁকা গুলি, আহত ৫

নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালীর চাটখিলে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদি হাসান বাহালুলের নেতৃত্বে আওয়ামীলীগের ত্যাগী নেতাকর্মীদের উপর হামলার অভিযোগ উঠেছে। রোববার সন্ধায় উপজেলার মোহাম্মদপুরে এ ঘটনা ঘটে। এ সময় পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

আওয়ামীলীগের নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, রোবাবর সন্ধায় নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম মোহাম্মদপুর জনতা সরকরী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন করতে যান। এ সময় মোহাম্মদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জহির উদ্দিন স্বপনের নেতৃত্বে দলীয় নেতাকর্মীরা সেখানে গেলে মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদি হাসান বাহালুল, বহিরাগত সন্ত্রাসী সগির, সুমন, শাকিল মৃধা, স্বজলের নেতৃত্বে হামলা চালায়। হামলায় আওয়ামীলীগের সভাপতি জহির উদ্দিন স্বপন, ও উপজেলা আওয়ামীলীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেনসহ অন্তত ৫ জন আহত হয়। এ সময় হামলাকারীরা স্কুল ভবনসহ বিভিন্ন স্থাপনা ভাংচুর করে।

 

বাহালুল চেয়ারম্যান ওসি গিয়াস উদ্দিনকেও লাঞ্চিত করেছে অভিযোগ উঠে। পরে ওসি গিয়াস উদ্দিনের নেতৃত্বে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি করে সন্ত্রাসীদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়।

 

মোহাম্মদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জহির উদ্দিন স্বপন জানান, বাহালুল গত ইউপি নির্বাচনের সময় নৌকার বিরুদ্ধে ভোট করে স্বতন্ত্র চেয়ারম্যান নির্বাচিত হয়। আমরা আওয়ামীলীগের ত্যাগী নেতা আমরা সব সময় নৌকার ভোট করি। নির্বাচনের সময় তার ভোট না করায় আমাদের উপর ক্ষিপ্ত হয়। এখন তার নেতৃত্বে এলাকায় তৃণমূলের ত্যাগী নেতাকর্মীদের উপর হামলা, অত্যাচার চালানো হচ্ছে। আমরা তার উপযুক্ত বিচার চাই।

 

উপজেলা আওয়ামীলীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন জানান, স্বতন্ত্র চেয়ারম্যান নির্বাচিত হয়েই বাহালুল নানা অপকর্মে জড়িয়েছে। দলের নেতাকর্মীদের উপর তার নেতৃত্বে হামলা করা হচ্ছে। আমদের সাথে আজ যে ঘটনা ঘটেছে তা দু:খজনক। আমরা এর ন্যায় বিচার চাই।

 

তবে বিষয়ে জানতে অভিযুক্ত মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদি হাসান বাহালুলের মোবাইলে একাধিকবার কল করলেও তা বন্ধ পাওয়া যায়।

 

এ ব্যাপারে চাটখিল থানার অফিসার ইনাচার্জ (ওসি) গিয়াস উদ্দিনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, একটা মিটিং এ আছি, পরে কথা বলবো।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০