শিরোনাম:
চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন কবিরহাট পৌরসভার উপনির্বাচনে ১৭১ ভোটের ব্যাবধানে তিনবারের প্রার্থীর জয় হিটস্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু গরমে শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে পড়ল নোয়াখালীর ১৮ শিক্ষার্থী স্যালোয়ারে লুকানো ইয়াবা, গ্রেফতার মাদককারবারি গৃহবধূ প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায়, গ্রেফতার যুবক বঙ্গোপসাগরে জাহাজ ডুবি, উদ্ধার ১১, নিখোঁজ-১ নাবিক

সুবর্ণচর প্রতিবেদক, নোয়াখালী:

১ টি ব্রিজের অভাবে ৪ গ্রামের মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ২০ জুন, ২০২৩
১ টি ব্রিজের অভাবে ৪ গ্রামের মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার ১ নং চরজব্বর ইউনিয়নের ১ টি বিজ্রের অভাবে বিচ্ছিন্ন হয়ে আছে ৪ গ্রামের মানুষ।

খাল পার হতে গিয়ে এ পর্যন্ত ডুবে মারা যায় ৪ জন শিশু, ব্যাহত হচ্ছে কোমল মতি শিশুদের শিক্ষা কার্যক্রম, রপ্তানি করতে না পারায় কৃষকরা পাচ্ছেনা ফসলের নায্য দাম ভোগান্তিতে ৪ গ্রামের মানুষ।

 

২০ জুন (মঙ্গলবার) দুপুর ২ টায় চর পানা উল্যাহ গ্রামের গোপাল খালের মধ্যে দাঁড়িয়ে ব্রিজের দাবীতে মানববন্ধন করে করেছে শতশত ভুক্তোভোগী নারী পুরুষ এলাকাবাসী ও জনসাধরণ।

 

বক্তারা বলেন, ৭ নং ওয়ার্ড চর পানাউল্যাহ গ্রামে অবস্থিত বীর শ্রেষ্ঠ মোস্তফা কামাল সড়কের ও দিয়ে গোপাল খাল প্রকাশ ভুলুয়া খালের দুপাশে উত্তর বাগ্যা, দক্ষিন বাগ্যা, চর কলাকপা, চর রমিজ গ্রাম রয়েছে দীর্ঘ ৫০ বছর ধরে কোন ব্রিজ না থাকায় ভোগান্তি পোহাতে হচ্ছে ৪ গ্রামের মানুষদের, জীবনের ঝুকি নিয়ে খাল পার হতে হয় তাদের, একাধিকবার বাঁশের সাঁকো করা হলেও তা কিছুদিন পর আবার ভেঙ্গে যায়, খাল পারাপার হতে গিয়ে এ পর্যন্ত মারা গেছে ৪ জনের অধিক শিশু কিশোর।

 

ব্রিজ না থাকায় কৃষকরা পড়ছেন বিপাকে রবি শষ্য অন্যত্র নিতে না পেরে বাধ্য হয়েও অসাধু ব্যবসায়ীদের কাছে বিক্রি করতে হয় কম মূল্যে। এছাড়া দুপারে ৫ টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে ব্রিজ না থাকায় শিশু কিশোররা জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হন, আতংকে থাকে পরিবারের সদস্যরা।

 

বক্তারা অতি দ্রুত চর পানা উল্যাহ গ্রামের গোপাল খালে একটি ব্রিজের জন্য সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা ইঞ্জিনিয়ার, নোয়াখালী এলজিডি অফিসসহ এমপি, মন্ত্রী এবং স্থানীয় সরকার মন্ত্রনালয়ের দৃষ্টি আকর্ষণ করছেন।

 

মনববন্ধনে বক্তব্য রাখেন, ডাক্তার আলতাপ, স্থানীয় ব্যবসায়ী শেখ ফরিদ, ছাত্রলীগ নেতা তানভির হোসেন সোহেল, জেসমিন আক্তার, শিল্পী আক্তার প্রমূখ। এসময় মানববন্ধকারি গোপাল খালে একটি ব্রিজ চাই ব্রিজ, চাই বলে স্লোগান দিতে থাকে।

 

১ নং চর জব্বর ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট ওমর ফারুক বলেন, এখানে প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়ত করে, ব্রিজের অভাবে এলাকাটি অবহেলিত হয়ে আছে তিনি ব্রিজটি নির্মাণের দাবী জানিয়ে সুবর্ণচর উপজেলার সংশ্লিষ্ঠ কর্মকর্তা এবং নোয়াখালী স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর, নোয়াখালী ৪ সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীসহ স্থানীয় সরকার মন্ত্রনালয়ের হস্তক্ষেপ কামনা করে দ্রুত ব্রিজটি নির্মাণ করা জন্য জোর দাবী জানান।

 

সুবর্ণচর উপজেলা এলজিইডি প্রকৌশলী শাহজালাল বলেন, ব্রিজের জন্য আমরা জায়গাটি পরিদর্শন করেছি, ব্রিজটি ৬০ মিটার, এমপি সাহেবের ডিও লেটার দিয়ে আমরা আবেদন করে রেখেছি একটু সময় লাগলেও ব্রিজটি নির্মাণ হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১