নোয়াখালী প্রতিবেদক:

আগামী বুধবার নোয়াখালীতে আরো ৪১৮টি পরিবার পাবে প্রধানমন্ত্রীর উপহারের ঘর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ৭ আগস্ট, ২০২৩
আগামী বুধবার নোয়াখালীতে আরো ৪১৮টি পরিবার পাবে প্রধানমন্ত্রীর উপহারের ঘর

আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনদের পুনর্বাসনের লক্ষ্যে চতুর্থ পর্যায়ে (২য় ধাপে) নোয়াখালীর ৪টি উপজেলার ৪১৮জন ভূমিহীন-গৃহহীন পরিবারকে গৃহ প্রদান করা হবে। আগামি ৯ আগস্ট ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে তথ্যটি নিশ্চিত করেছেন, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

 

জেলা প্রশাসক জানান, জেলায় মোট ভূমিহীন পরিবার রয়েছে ৬হাজার ২৭৮জন। যার মধ্যে ৪টি পর্যায়ে ৩হাজার ৫৭২টি পরিবারকে আমরা গৃহ নির্মাণ করে দিয়েছি। চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে জেলার সদর, বেগমগঞ্জ, চাটখিল ও সেনবাগ উপজেলায় আরও ৪১৮টি পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর বুঝিয়ে দেওয়া হবে। যার মধ্যে ১০৩টি গৃহ ও ৩১৫টি ব্যারাক রয়েছে।

 

তিনি আরও জানান, আগামি ৯ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি সংযুক্ত হয়ে বেগমগঞ্জ উপজেলার আমানউল্যা পুর ইউনিয়নের কাচিহাটা গ্রামে ১ একর ২৩ শতক জমির উপর দেড় কোটি টাকা ব্যায়ে নির্মিত আশ্রয়ণ প্রকল্পের ৫০টি ঘর সহ মোট ৪১৮টি ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন। ইতোমধ্যে আমরা জেলার সদর, বেগমগঞ্জ, সোনাইমুড়ী, চাটখিল ও সেনবাগ উপজেলাকে গৃহ ও ভূমিহীন মুক্ত ঘোষনা করার প্রস্তাব প্রেরণ করেছি। এছাড়াও সুবর্ণচরের চর মহিউদ্দিন আশ্রয়ণের ৩২০টি ব্যারাক ও কবিরহাট উপজেলার নলুয়া আশ্রয়ণের ১০০টি পুরাতন-জরাজীর্ণ ব্যারাক প্রতিস্থাপন করে একক গৃহ নির্মাণের কাজ চলমান রয়েছে।

 

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন রায়, সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও জেলায় কর্মরত সাংবাদিক বৃন্দ।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১