শিরোনাম:
এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন কবিরহাট পৌরসভার উপনির্বাচনে ১৭১ ভোটের ব্যাবধানে তিনবারের প্রার্থীর জয় হিটস্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু গরমে শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে পড়ল নোয়াখালীর ১৮ শিক্ষার্থী স্যালোয়ারে লুকানো ইয়াবা, গ্রেফতার মাদককারবারি গৃহবধূ প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায়, গ্রেফতার যুবক বঙ্গোপসাগরে জাহাজ ডুবি, উদ্ধার ১১, নিখোঁজ-১ নাবিক হাতিয়ায় বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি, সাগরে ভাসছে ১২ নাবিক

ধানসিঁড়িতে সম্পত্তি নিয়ে বিরোধ, প্রতিপক্ষকে মারধর করে উল্টো থানায় অভিযোগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩
ধানসিঁড়িতে সম্পত্তি নিয়ে বিরোধ, প্রতিপক্ষকে মারধর করে উল্টো থানায় অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি:

 

 

নোয়াখালীর কবিরহাট উপজেলার ৩নং ধানসিঁড়ি ইউনিয়নে জায়গা জমি নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের উপর হামলা ও মারধর করে নিজেই উল্টো থানায় অভিযোগ দিয়ে হয়রানি করার অভিযোগ উঠেছে স্থানীয় কামাল গংদের বিরুদ্ধে।

অভিযুক্ত মো: কামাল (৪০) ধানসিঁড়ি ইউনিয়নে ২নং ওয়ার্ড পূর্ব নলুয়া গ্রামের আব্দুর রব প্রকাশ মফিজের বাপের ছেলে।

 

গত ১৭ অক্টোবর সন্ধ্যা ৭টার দিকে উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের নলুয়া ২নং ওয়ার্ডের আক্তারের খেয়া ঘাটের পারভেজের দোকান সংলগ্ন বেঁড়িবাধের উপর অভিযুক্ত কামালের দোকানের সামনে ঘটনাটি ঘটে।

 

সরজমিনে গেলে একাধিক ভুক্তভোগী অভিযোগ করে বলেন, স্থানীয় কামাল গংরা এলাকায় অন্যের মালিকানা ও ছাপ কবলা এবং নথির দখলীয় জায়গা নিজেদের দাবি করে নিরিহ লোকদের ফসল নিয়ে যাওয়া, থানায় মিথ্যে মামলা দিয়ে হয়রানি ও মারামারি এবং বহিরাগত সন্ত্রাসী এনে এলাকায় প্রভাব বিস্তার করারও অভিযোগ করেন ভুক্তভোগী পরিবার গুলো। শুধু তা-ই নয় কামাল গংদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে সরকারের আশ্রায়ন প্রকল্পের কয়েকটি রুম নিজেদের নামে নিয়ে সেগুলোকে ভাড়া দিয়ে টাকা আদায় করতেছে। এছাড়াও আশ্রয়নের ঘর বিভিন্ন কৌশলে সরকারের দেয়া শর্তভঙ্গ করে অন্যত্র বিক্রি করার কাজেও রয়েছে তাদের একটি সেন্ডিকেট। কামাল গংদের এহেন অত্যাচারের প্রতিবাদ করলেই হতে হয় হামলা ও মিথ্যে মামলার শিকার।

 

ভুক্তভোগী ফিরোজ উদ্দিন জানান, আমি বিভিন্ন এনজিও সংস্থার কাছ থেকে কিস্তি নিয়ে কিছুদিন পূর্বে কামালের দোকানের পিছনে একটি জায়গা ছাপ কবলামূলে ক্রয় করি। জায়গা ক্রয় করার পর থেকেই আমাকে বিভিন্ন ভাবে হয়রানি করে আসছে কামাল গং। আগের শত্রæতাকে পুঁজি করে গত পরশু মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে আমি ধানসিঁড়ি ইউনিয়ন এর চেয়ারম্যান কামাল খানের কাছ থেকে ধার নেওয়া টাকা ফেরত দিতে কিছু টাকা কম থাকায় টাকার জন্য মসজিদ কমিটির সেক্রেটারীর দোকানে গেলে সেখানে কামাল এসে আমার উপর হামলা চালায়। এসময় আমার সাথে থাকা ১৭ হাজার টাকাও নিয়ে যায় সে। আমি ভূমিদস্যু কামাল গংদের উপযুক্ত বিচার চাই।

 

আরেক ভুক্তভোগী সাবেক মেম্বার ফয়েজ উল্যা জানান, কামাল গং আমাদের ওয়ারিশান সম্পত্তির উপর অযৌক্তিক ভাবে প্রভাব বিস্তার করতেছে। তাদের যদি কোন মালিকানা দাবি থাকে তারা কাগজ পত্র নিয়ে বসুক। আর বৈঠকে যদি তারা নিজেদের মালিকানা প্রমাণ করতে পারে তাহলে আমরা তাদেরকে ছেড়ে দিব। আমি সহ তাদের দ্বারা নির্যাতিত সকলে এই ভূমি দস্যু কামাল গংদের উপযুক্ত বিচার চাই।

 

ঘটনার বিষয়ে কথা বলতে গেলে অভিযুক্ত কামাল সাংবাদিকদের সাথে কোন কথা বলতে রাজি নন বলে জানিয়ে দেন এবং তিনি বলেন আমি থানায় অভিযোগ দিয়েছি, আমার বক্তব্য সেখানে দিয়েছি। সাংবাদিকদের কাছে কিছু বলা আমার প্রয়োজন বলে মনে করিনা।

উল্লেখ্য কিছুদিন পূর্বেও তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে থানায় মিথ্যে ডাকাতি মামলা দিয়ে হয়রানি করার চেষ্টা করে ব্যার্থ হোন কামাল গং।

 

ঘটনার বিষয়ে কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, তাদের জায়গা জমি নিয়ে বিরোধ থেকে এঘটনা ঘটেছে। আমি তদন্তকারী কর্মকর্তাকে আদালতে প্রসিকিউশন দিতে বলেছি। আদালত যথাযত ব্যবস্থা নিবেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০