Sharing is caring!

ডেস্ক::

নভেল করোনা ভাইরাস নিয়ন্ত্রণের লড়াইয়ে নতুন সুখবর পেলো বাংলাদেশ। বিশ্বজুড়ে দাপট ছড়িয়ে বেড়ানো এই ভাইরাসে যখন বাংলাদেশও বিপর্যস্ত তখন এই লড়াইয়ে সহযোগী হিসেবে যোগ দিতে আসছে চীনের বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি দল। যারা দেশটিতে করোনার বিরুদ্ধে যুদ্ধের অগ্রসৈনিক।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে টেলিফোন আলাপে এমন সংবাদ জানান চীনের প্রেসিডেন্ট শি জিন পিং। গত ২০ মে’র ওই কথোকোপথনে শি জিন পিং বলেন, বাংলাদেশ চীনের বন্ধুরাষ্ট্র। বিপদের দিনে তাই পাশে থেকে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে বাংলাদেশকে সহযোগীতা করতে চায় তারা। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আশ্বস্ত করে বলেন, চীনের ওই চিকিৎসক দল সেদেশে সফলভাবে করোনা নিয়ন্ত্রণে কাজ করেছে।

আগামী ৮ জুন সোমবার বাংলাদেশে আসবে ওই বিশেষজ্ঞ দল। এসময় বিপুল পরিমাণ চিকিৎসা সরঞ্জামও সাথে আনবে তারা। চীনের হাইনান প্রদেশের স্বাস্থ্য কমিশনের ১০জন বিশেষজ্ঞ থাকবেন ওই দলে। বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সাথে কাজ করবেন তারা।

বাংলাদেশে দুই সপ্তাহের অবস্থানকালে তারা করোনা চিকিৎসার জন্য নির্দিষ্ট বিভিন্ন হাসপাতাল, কোয়ারেন্টিন সেন্টার ও পরীক্ষা সেন্টার পরিদর্শন করবেন। একইসাথে করোনা নিয়ন্ত্রণ ও চিকিৎসা বিষয়ে বাংলাদেশের চিকিৎসকদের সাথে আলোচনা করবেন তারা।

Sharing is caring!