সোনাগাজী ছাত্র এসোসিয়েশনের বৃক্ষরোপণ ও চারা বিতরণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ২৩ আগস্ট, ২০২০

সাহেদ সাব্বির, ফেনী:

সোনাগাজী উপজেলা ছাত্র এসোসিয়েশনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচি ও গাছের চারা বিতরণ করা হয়েছে। গাছের চারার মধ্যে রয়েছে পেয়ারা, পেঁপে, কাঁঠাল, আকাশমনি, মেহগনি, অর্জুন, তুলসী, নিম, আমলকি, গোলমজা, হরতকি, ইত্যাদি।

এই কর্মসূচির উদ্বোধন করেন এসোসিয়েশনের উপদেষ্টামন্ডলীর সদস্য ও ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন মিলন।

রবিবার (২৩ আগষ্ট ) সকাল সাড়ে ১১টায় চারচান্দিয়া ইউনিয়ন পরিষদ চত্বর ও সোনাগাজীর সরকারি কলেজ প্রাঙ্গণে গাছের চারা রোপন ও বিতরন কর্মসূচি পালিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগ উপ-দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম বাদল , উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাইদুল হক, সোনাগাজী সরকারি কলেজ ছাত্রলীগ সভাপতি নেয়ামৎ উল্লাহ, সোনাগাজী সরকারি কলেজের শিক্ষক মণ্ডলীর পক্ষে আবু তাহের।

কর্মসূচিতে সোনাগাজী ছাত্র এসোসিয়েশনের সভাপতি ফরিদ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফেনী জেলা ছাত্র এসোসিয়েশনের সভাপতি আবদুল্লাহ আল মুরাদ ও সম্পাদক তাসিন সোবহান , সোনাগাজী ছাত্র এসোসিয়েশনের সহ-সভাপতি সাহেদ সাব্বির, সম্পাদক ওমর ফারুক, সহ-সম্পাদক ইফতেখার পারভেজ, যুগ্ন সাধারাণ সম্পাদক রবিউল হক, দপ্তর সম্পাদক কায়েস মাহমুদ, কার্যকরী সদস্য পার্থ রায়, সদস্য জিয়াউল করিম সহ প্রমুখ।

এসোসিয়েশনের সভাপতির ফরিদউদ্দিন চৌধুরী জানান, মুজিব শত বর্ষ উপলক্ষ্যে ফেনী জেলা ছাত্র অ্যাসোসিয়েশনের সহায়তায় উপজেলার বিভিন্ন এলাকায়  ৫’শতাধিক ফলজ-বনজ ও ঔধধি গাছের চারা রোপণ করা হবে। এর মধ্যে আজ রবিবার সকালে ৫০টি হতদরিদ্র পরিবারের মাঝে ১০০টি করে চারা বিতরন করা হয়েছে।

এ প্রসঙ্গে এসোসিয়েশনের সহ-সভাপতির সাহেদ সাব্বির বলেন, আমাদের নিজেদের সুস্থ ও সুন্দরভাবে বেঁচে থাকতে হলে বৃক্ষরোপণ আবশ্যক। পরিবেশের ভারসাম্য রক্ষায় সকলকে যথাসাধ্য বিভিন্ন জাতের ফলজ,বনজ ও ঔষধি গাছ লাগানোর উচিৎ।

চার রোপণ ও বিতরণ শেষে  এসোসিয়েশনের উপদেষ্টামন্ডলীর সদস্য চেয়ারম্যান মোশারফ হোসেন মিলন বলেন, ‘মুজিব বর্ষের অঙ্গীকার বাস্তবায়নে সোনাগাজী উপজেলা ছাত্র এসোসিয়েশনের বিভিন্ন কর্মসূচির মধ্যে গাছের চারা রোপণও একটি কর্মসূচি ছিলো সেটি আমরা বাস্তবায়ন করার উদ্দেশ্যে গাছের চারা রোপণ ও বিতরণ শুরু করেছি। মুজিব বর্ষের অঙ্গীকার বাস্তবায়নে আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে।’

উল্লেখ যে, এর আগে গত ২২ আগস্ট ফেলী জেলা ছাত্র এসোসিয়েশন জেলা ব্যাপি বৃক্ষরোপণ কর্মসূচি ও গাছের চারা বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। সংগঠনের সভাপতি আবদুল আল মুরদের সভাপতিত্বে কর্মসূচির উদ্বোধন করেন এসোসিয়েশনের উপদেষ্টামন্ডলীর সদস্য ও ফেনী পৌরসভার কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১