শিরোনাম:
ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা মেলা নিয়ে বিরোধ, কিশোর গ্যাংয়ের হামলায় মাদরাসা ছাত্রের মৃত্যু কবিরহাটে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত সুবর্ণচর গভর্নমেন্ট এমপ্লয়িজ ফোরামের ঈদ মিলনমেলা অনুষ্ঠিত কোম্পানীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের মিলনমেলা অনুষ্ঠিত প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে কিশোরীকে ধর্ষণ, তরুণ গ্রেপ্তার তরুণ নোয়াখালীতে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত-৩ সৌদির সঙ্গে মিল রেখেই ঈদ উদযাপন করলেন নোয়াখালীর ৪ গ্রামের মানুষ ঘুরতে গিয়ে লাশ হলো শিহাব, মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তরুণের মৃত্যু স্ত্রীর মৃত্যুর সংবাদ শোনার এক ঘন্টা পর স্বামীর মৃত্যু

সোনাগাজীতে অগ্নিকান্ডে দু’টি ঘর পুড়ে ছাঁই

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০

সাহেদ সাব্বির, ফেনী প্রতিনিধি:

 

ফেনীর সোনাগাজী উপজেলায় সদর ইউনিয়নে ভয়াবহ অগ্নিকান্ডে একটি বসত ঘর ও একটি রান্না ঘর পুড়ে ভস্মিভূত হয়েছে।

আজ মঙ্গলবার (২ সেপ্টেম্বর) দুপুরে সোনাগাজী সদর ইউনিয়নের ছাড়াইতকান্দি গ্রামের মনগাজী বাজার সংলগ্ন আরব আলী মুন্সী বাড়ীতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, দুপুরে ওই বাড়ির মতিগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক খতিব মরহুম মাওলানা আব্দুল করিম নেজামী সাহেবের কাঠের টিন সেটের বসত ঘর থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে।

আগুনের লেলিহান ও বাড়ির লোকজনের চিৎকার শুনে স্থানীয়রা ছুটে আসে। কিছু বুঝে উঠার আগেই মুহূর্তের মধ্যে মরহুম আবদুল করিম নিজামী সাহেবের বসত ঘর সহ মোট দু’টি ঘর পুড়ে ছাঁই হয়ে গেছে। এসময় ঘরগুলোতে থাকা লোকজন দ্রুত বের হয়ে আসায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

পরে স্থানীয় লোকজন ও সোনাগাজী ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও ব্যর্থ হয়। এর আগেই আগুনে দু’টি ঘরে থাকা মূল্যবান মালামাল পুড়ে অন্তত ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এতে ১টি প্রিজ, ২টি শো কেস,১টি আলমারি, ৪টি খাট – পালং, স্বর্ণালঙ্কার, ১টি ডেসিং টেবিল, ১সেট সোফা, প্রায় ১ লক্ষ টাকার শাড়ী, ৩০/৩৫ হাজার টাকার বিভিন্ন বই ও কিতাব, প্রয়োজনীয় জায়গা জমির কাগজ – পত্র সহ সব পুড়ে ছাঁই হয়ে যায়।

সোনাগাজী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জামিল আহম্মেদ বিডি২৪রিপোর্টকে বলেন, লেটে খবর পাওয়ায় ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে পৌঁছেনোর আগেই একটি বসতঘর ও একটি রান্না ঘর পুড়ে ভস্মিভূত হয়ে যায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটেছে।

তবে আগুনে ক্ষতিগ্রস্তরা ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে দাবি করলেও ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে নিরূপণ করা সম্ভব হয়নি বলেও জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০