শিরোনাম:
চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন কবিরহাট পৌরসভার উপনির্বাচনে ১৭১ ভোটের ব্যাবধানে তিনবারের প্রার্থীর জয় হিটস্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু গরমে শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে পড়ল নোয়াখালীর ১৮ শিক্ষার্থী স্যালোয়ারে লুকানো ইয়াবা, গ্রেফতার মাদককারবারি গৃহবধূ প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায়, গ্রেফতার যুবক বঙ্গোপসাগরে জাহাজ ডুবি, উদ্ধার ১১, নিখোঁজ-১ নাবিক

বিবস্ত্র করে গৃহবধূ নির্যাতন, মানববন্ধন ও বিক্ষোভ অব্যাহত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০

নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও ধারনসহ দেশ ব্যাপী নারী-শিশু ধর্ষণ এবং নির্যাতনের প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো মঙ্গলবারও উত্তাল ছিলো নোয়াখালী।

মঙ্গলবার সকালে নোয়াখালী প্রেসক্লাব, জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়ক, মাইজদী প্রধান সড়কে বিক্ষোভ মিছিল ও মানবন্ধনে উত্তাল হয়ে উঠে।

সকালে নোয়াখালী জেলা প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে জেলা যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক।
জেলা যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক জানায়, গত এক মাসে পত্রিকায় প্রকাশিত তথ্য অনুযায়ী গত সেপ্টেমর মাসে নোয়াখালীতে ধর্ষণ-একটি, গণধর্ষণ-একটি, ধর্ষণ চেষ্টা-তিনটি, উত্ত্যাক্ত সইতে না পেরে আত্মহত্যাসহ আত্মহত্যা-দুইটি, নারী হত্যা-দুইটি, নারীর মরদেহ উদ্ধার- দুইটির মত উল্লেযোগ্য নারী নির্যাতনের ঘটনা ঘটে।

জেলা যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্কের আহ্বায়ক ও জেলা শিক্ষক সমিতির সভাপতি আবুল কাসেমের সভাপতিত্বে এবং তোফাজ্জল হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, এবিএম আবদুল আলিম, মুহাম্মদ আলমগীর, দৈনিক সচিত্র নোয়াখালীর প্রকাশক ও সম্পাদক আমিরুল ইসলাম হারুন, কাউন্সিলর লিলি রহমান, ব্র্যাক জেলা সমন্বয়কারী আক্তারুল ইসলাম, মো.সাইফুল ইসলাম, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির মেহেদী হাসান প্রমুখ।

এসময় বক্তারা অবিলম্বে ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। মানববন্ধন শেষে নোয়াখালীতে গৃহবধূকে বিবস্ত্র নির্যাতনসহ দেশ ব্যাপী নারী-শিশু ধর্ষণ ও নির্যাতনের ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচারের দাবিতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি দেয়া হয়।

এছাড়া গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও ধারনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জেলা শহর মাইজদীসহ জেলার বিভিন্ন উপজেলায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

উল্লেখ্য, গত রোববার (০৪অক্টোবর) দুপুরের দিকে ঘটনার ৩২দিন পর ওই গৃহবধূর নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে টনক নড়ে স্থানীয় প্রশাসনের।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১