গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের প্রতিবাদে মাইজদী ও সুবর্ণচরে মানববন্ধন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ৭ অক্টোবর, ২০২০

নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে শারীরিক নির্যাতন ও ভিডিও চিত্র ধারণ করে ফেসবুকে ছেড়ে দেওয়ার প্রতিবাদে এবং সকল আসামিদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে জেলা জাতীয় পার্টির নেতাকর্মীরা।

বুধবার (৭ অক্টোবর) বেলা ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে জেলা জাতীয় পার্টির উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন মিঠু’র নেতৃত্বে বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন সহ দেশব্যাপি নারী, শিশু ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে জেলা ও উপজেলা জাতীয় পার্টি নেতাকর্মীরা দ্রুত ঘটনার সাথে জড়িত দূর্বৃত্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

প্রসঙ্গত, রোববার (৪ অক্টোবর) দুপুরের দিকে ঘটনার ৩২দিন পর গৃহবধূকে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ পেলে তা ভাইরাল হয়ে গেলে টনক নড়ে স্থানীয় প্রশাসনের। ঘটনার পর থেকে গত ৩২ দিন অভিযুক্ত স্থানীয় দেলোয়ার, বাদল, কালাম ও তাদের সহযোগীরা নির্যাতিতা গৃহবধূর পরিবারকে কিছু দিন অবরুদ্ধ করে রাখে। একপর্যায়ে তার পুরো পরিবারকে বসত বাড়ি ছাড়তে বাধ্য করলে পুরো ঘটনা দীর্ঘদিন স্থানীয় এলাকাবাসী ও পুলিশ প্রশাসনের অগোচরে থাকে। পরে ঘটনার জানাজানি হলে পুলিশ ও র‌্যাব কয়েক দফায় অভিযান পরিচালনা করে প্রধান আসামি সহ এপর্যন্ত ৮জনকে গ্রেফতার করা হয়েছে।


অপর দিকে নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও ধারণসহ দেশব্যাপী নারী-শিশু ধর্ষণ এবং নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে সুবর্ণ ব্লাড ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

বুধবার সকালে সুবর্ণচর উপজেলার চরজব্বর থানার মোড়ে সোনাপুর চেয়ারম্যান ঘাট সড়কে বিক্ষোভ মিছিল, মানবন্ধনে উত্তাল হয়ে উঠে।

মানববন্ধনে বক্তারা বলেন,গত এক মাসে পত্রিকায় প্রকাশিত তথ্য অনুযায়ী গত সেপ্টেমর মাসে নোয়াখালীতে ধর্ষণ-একটি, গণধর্ষণ-একটি, ধর্ষণ চেষ্টা-তিনটি, উত্ত্যাক্ত সইতে না পেরে আত্মহত্যাসহ আত্মহত্যা-দুইটি, নারী হত্যা-দুইটি, নারীর মরদেহ উদ্ধার- দুইটির মত উল্লেযোগ্য নারী নির্যাতনের ঘটনা ঘটে।

সুবর্ণ ব্লাড ফাউন্ডেশানের সভাপতি নজরুল ইসলামে সভাপতিত্বে এবং ওমর ফারুক সুমন এর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, কামরুল হাসান,ইয়াছিন প্রমুখ। বক্তারা অবিলম্বে ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১