শিরোনাম:
ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা মেলা নিয়ে বিরোধ, কিশোর গ্যাংয়ের হামলায় মাদরাসা ছাত্রের মৃত্যু কবিরহাটে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত সুবর্ণচর গভর্নমেন্ট এমপ্লয়িজ ফোরামের ঈদ মিলনমেলা অনুষ্ঠিত কোম্পানীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের মিলনমেলা অনুষ্ঠিত প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে কিশোরীকে ধর্ষণ, তরুণ গ্রেপ্তার তরুণ নোয়াখালীতে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত-৩ সৌদির সঙ্গে মিল রেখেই ঈদ উদযাপন করলেন নোয়াখালীর ৪ গ্রামের মানুষ ঘুরতে গিয়ে লাশ হলো শিহাব, মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তরুণের মৃত্যু স্ত্রীর মৃত্যুর সংবাদ শোনার এক ঘন্টা পর স্বামীর মৃত্যু

উপবৃত্তির টাকা আত্মসাৎ মামলায় নবগ্রাম উচ্চ বি: প্রধান শিক্ষক কারাগারে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০

নোয়াখালী প্রতিনিধিঃ

 

শিক্ষার্থীদের উপবৃত্তি ও বিদ্যালয় উন্নয়ন’সহ বিভিন্ন তহবিলের ৫২লাখ ৯৫হাজার ৮৭৫টাকা আত্মসাতের মামলায় নূর আলম (৪৩) নামের এক শিক্ষককে কারাগারে পাঠিয়েছে আদালত। এরআগে তার বিরুদ্ধে সমন জারি হওয়ার পর আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করে ওই শিক্ষক।

 

রবিবার বিকালে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ৪নং আমলী আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম নবনীতা গুহু এ আদেশ প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত নূর আলম জেলার চাটখিল উপজেলার খিলপাড়া ইউনিয়নের শিবপুর গ্রামের ওজি উল্যাহ পাটোয়ারীর ছেলে। তিনি কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের নবগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন।

 

বাদী পক্ষের আইনজীবী এড. কাউসার মিয়াজী জানান, ২০১৭ সালে নবগ্রাম উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির এক ছাত্রকে তার মাইজদীস্থ বাসায় এনে বলৎকার করে প্রধান শিক্ষক নূর আলম। ঘটনায় ওই ছাত্র কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ প্রদান করেন। পরে এ ঘটনায় বিদ্যালয় কমিটি ২০১৮ সালের ৭এপ্রিল নূর আলমকে প্রধান শিক্ষক পদ থেকে সাময়িক ও ওই বছরের ২৩ ডিসেম্বর শিক্ষা বোর্ড থেকে তাকে চুড়ান্তভাবে বহিষ্কার করে। বলৎকারের ঘটনায় গঠিত ৩সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি নূর আলমের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করার পর নূর আলমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। পরে সে আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন। ওই ঘটনায় ৬মাস কারাভোগের পর ২৮আগস্ট জামিন পায় নূর আলম। ওই মামলা এখনো আদালতে বিচারাধীন রয়েছে।

 

তিনি আরও জানান, ২০১৯ সালের ১৬ জানুয়ারি নবগ্রাম উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পরেশ চন্দ্র ভৌমিক বাদী হয়ে শিক্ষার্থীদের উপবৃত্তি ও বিদ্যালয় উন্নয়ন’সহ বিভিন্ন তহবিলের ৫২লাখ ৯৫হাজার ৮৭৫টাকা আত্মসাতের অভিযোগে আদালতে নূর আলমের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআই উপ-পরিদর্শক আমিনুল ইসলাম মীরকে তদন্তের দায়িত্ব দেন। তদন্ত শেষে পিবিআই কর্মকর্তা নূর আলমের বিরুদ্ধে উপবৃত্তির ৫৬ হাজার ৬২৫টাকা আত্মসাতের প্রমাণ পেয়ে আদালতে প্রতিবেদন দাখিল করেন।

 

এ মামলায় আদালতে সরজমিনে হাজির হওয়ার জন্য নূর আলমের বিরুদ্ধে সমন জারি করেন। রবিবার দুপুরে বহিষ্কৃত প্রধান শিক্ষক নূর আলম চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ৪নং আমলী আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম নবনীতা গুহু শুনানি শেষে নূর আলমের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০