Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধি:

 

‘উন্নত স্যানিটেশন নিশ্চিত করি, করোনা ভাইরাস মুক্ত জীবন গড়ি’ এস্লোগানে নোয়াখালী কবিরহাট উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, কবিরহাট, নোয়াখালীর আয়োজনে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস ২০২০ উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় কবিরহাট উপজেলা প্রশাসনের কার্যালয় চত্বরে হাত দোয়ার মধ্য দিয়ে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মীর রাশেদুজ্জামান রাশেদ। পরে দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মীর রাশেদুজ্জামান রাশেদের সভাপতিতে ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, কবিরহাট, নোয়াখালীর উপসহকারী প্রকৌশলী মো: সাইদুর রহমানের সঞ্চলনায় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিদ্যুৎ কুমার বিশ্বাস, উপজেলা শিক্ষা অফিসার কাজী জাহাঙ্গীর আলম, কৃষি কর্মকর্তা এমএস আরেফিন, নির্বাচন কমকর্তা মো: মনিরুল ইসলাম, সাংবাদিক সেলিম সহ উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা/কর্মচারী বৃন্দ।

এ সময় উপ-সহকারী প্রকৌশলী সাইদুর রহমান জানান, জনসাধারণের মধ্যে সাবান দিয়ে হাত ধোয়ার মাধ্যমে রোগের বিস্তার রোধ করার বিষয়ে সচেতনতা তৈরি করার উদ্দেশ্যে এ দিবসটি পালন করা হয়ে থাকে। এছাড়াও তিনি বলেন, ইতিপূর্বে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কবির হাট উপজেলায় উপজেলা পরিষদ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভবনে হ্যান্ড ওয়াশ বেসিন নির্মাণ কাজ সম্পন্ন করেছে, যাহা কোভিড-১৯ মোকাবেলায় সেবা অব্যাহত রেখেছে। তাছাড়াও প্রাথমিক বিদ্যালয়ের স্যানিটেশন নিশ্চিতকরনে ওয়াশব্লক এবং নিরাপদ পানি সরবরাহে পানির উৎস, পল্লীঅঞ্চলে পানি সরবরাহ, পৌরসভায় পানি সরবরাহের পাশাপাশি হাটবাজারে কমিউনিটি ল্যাট্রিন নির্মাণে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

Sharing is caring!