শিরোনাম:
জেলা আ.লীগের সভাপতিকে হারিয়ে সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান হলেন এমপি পুত্র সাবাব চরজব্বার থানার ওসি প্রত্যাহার নেভেনি সুন্দরবনের আগুন, সূত্র খুঁজতে তিন সদস্যের তদন্ত কমিটি, সময় লাগবে ২-৩ দিন, হলফনামায় মামলার তথ্য গোপন, সেতুমন্ত্রীর ভাইসহ ৪প্রার্থীর মনোনয়ন বাতিল ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪ ভুল চিকিৎসায় মা’সহ নবজাতকের মৃত্যুর অভিযোগ, হসপিটালে ভাংচুর চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন

শিশু বিক্রির অভিযোগে বেগমঞ্জে গ্রেপ্তার-৬

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ১৫ নভেম্বর, ২০২০

নোয়াখালী প্রতিনিধিঃ

 

নোয়াখালী বেগমগঞ্জ মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে নারী-পুরুষসহ ৬জনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতরা দুই বছর নয়’মাস বয়সী এক শিশুকে পঞ্চাশ হাজার টাকায় বিক্রি করে দিয়েছে এমন অভিযোগে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

রবিবার দুপুরে গ্রেপ্তারকৃতদের মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে গ্রেপ্তার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হচ্ছেন, লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার দক্ষিণ টুমচর গ্রামের মোয়াজ্জম হোসেনের ছেলে আলা উদ্দিন (৪৫), আলা উদ্দিনের স্ত্রী নিলুফা বেগম (৪০), সেনবাগ উপজেলার উত্তর শাহপুর গ্রামের ইয়াকুব মিয়ার ছেলে আবু তালেব (৩৮), আবুল খায়ের (৬৫), আবু তালেবের স্ত্রী সালমা আক্তার (২৫) ও একই গ্রামের আব্দুস ছোবহানের ছেলে জামাল উদ্দিন (৪৮)।

পুলিশ জানায়, গত ২০১৭ সালে শাকিলের সাথে বিয়ে হয় বেগমগঞ্জ উপজেলার মীরওয়ারিশপুর এলাকার রোমানা আক্তার (২২) এর। ওই ঘরে নাজিমুল ইসলাম তামিম নামে তাদের এক শিশুর জন্ম হয়। চলতি বছরের মার্চ মাসে শাকিলের সাথে বিবাহ বিচ্ছেদ হয়ে যায় রোমানার। এরপর পারভেজ নামের এক যুবকের সাথে দ্বিতীয় বিয়ে হয় রোমানার। বিয়ের পর রোমানা ছেলে তামিমকে তার বাবা মা (শিশুর নানা-নানী) কাছে রেখে বর্তমান স্বামীর ঘরে চলে যায়। কিন্তু তারা তামিমের ভরণ-পোষণে অক্ষমতা প্রকাশ করে সেনবাগের উত্তর শাহপুর গ্রামের আবু তালেব এবং সালমা বেগমদের নিকট দত্তক/পোষ্য দেওয়ার প্রস্তাব দেয়। কিন্তু রোমানা ছেলেকে দত্তক দিতে অস্বীকার করলেও তারা কৌশলে গত ১০অক্টোবর রোমানার কাছ থেকে ১শত টাকার ৩টি নন জুডিসিয়াল খালি স্ট্যাম্পে স্বাক্ষর নেয়। পরদিন ১১অক্টোবর রোমান ছেলে নিতে বর্তমান স্বামী পারভেজের বাসা ফেনী থেকে তার বাবার বাড়ীতে আসে। এসময় স্থানীয় লোকজন টাকার বিনিময়ে ছেলে বিক্রি করে দিয়েছে বলে রোমানাকে অপবাদ দেয়। এ বিষয়ে রোমানা তার বাবা-মাকে জিজ্ঞাসা করিলে তারা পঞ্চাশ হাজার টাকার বিনিময়ে তামিমকে আবু তালেব ও সালমা বেগমের কাছে বিক্রি করে দিয়েছে বলে স্বীকার করে।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান সিকদার বলেন, ঘটনায় রোমান আক্তার থানায় একটি অভিযোগ দেয়। অভিযোগের ভিত্তিতে সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নের উত্তর শাহপুর গ্রামে অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার ও ঘটনায় জড়িত ৬জনকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-৪২, তারিখ ১৫/১১/২০২০।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১