শিরোনাম:
চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন কবিরহাট পৌরসভার উপনির্বাচনে ১৭১ ভোটের ব্যাবধানে তিনবারের প্রার্থীর জয় হিটস্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু গরমে শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে পড়ল নোয়াখালীর ১৮ শিক্ষার্থী স্যালোয়ারে লুকানো ইয়াবা, গ্রেফতার মাদককারবারি গৃহবধূ প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায়, গ্রেফতার যুবক বঙ্গোপসাগরে জাহাজ ডুবি, উদ্ধার ১১, নিখোঁজ-১ নাবিক

কৃষি জমি থেকে মাটি সংগ্রহও লাইসেন্সে না থাকায় সেনাবাগে ৩ ইটভাটাকে অর্থদণ্ড

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০

নোয়াখালী প্রতিনিধিঃ

 

সরকারি আদেশ অমান্য করে কৃষি জমি থেকে ইট তৈরীর মাটি সংগ্রহ করা ও বিনা লাইসেন্সে ইট তৈরীর অভিযোগে নোয়াখালীর সেনবাগ উপজেলার ৩টি ইটভাটাকে অর্থদণ্ড করা হয়েছে।

শনিবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান রনি, মো. ইমামুল হাফিজ নাদিম ও মীর কামরুজ্জামান কবির। দণ্ডপ্রাপ্ত ইটভাটাগুলো হচ্ছে সেনবাগ উপজেলার ছমিরমুন্সির হাট এলাকার মেসার্স সোনালী ব্রিকস্ লিঃ, একই উপজেলার ছাতারপাইয়া ইউনিয়নের মেসার্স রাজু ব্রিকস্ লিঃ ও এইস এম বি সি ব্রিকস্।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান রনি জানান, জেলা প্রশাসকের নির্দেশে শনিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত পৃথক ৩টি ভ্র্যম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় জেলার সেনবাগ উপজেলার বিভিন্ন স্থানে ৩টি ইটভাটায় অভিযান চালিয়ে দেখা গেছে সরকারি আদেশ অমান্য করে কৃষি জমি থেকে ইট তৈরীর জন্য মাটি সংগ্রহ করা হয়েছে। এছাড়াও ইটভাটা গুলোর কোন লাইসেন্স পাওয়া যায়নি। তাই মেসার্স সোনালী ব্রিকস্ কে ৫০ হাজার, মেসার্স রাজু ব্রিকস্ কে ৫০ হাজার ও এইচ এম বি সি ব্রিকস্ কে ১৬ হাজার টাকা সহ মোট ১লাখ ১৬হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পরিবেশ অধিদপ্তর নোয়াখালী কার্যালয়ের সহকারি উপ-পরিচালক মো. সেরাজুল ইসলাম ও র‌্যাব-১১ লক্ষ্মীপুর ক্যাম্পের কোম্পানীর সদস্যরা উপস্থিত ছিলেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১