Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াাখালী কবিরহাট উপজেলাধীন ২নং সুন্দলপুর মডেল ইউনিয়নের আবদুল্যা মিয়ার হাট মিয়া বাড়ির কৃতিসন্তান মো: রাশেদ আজাদ চৌধুরী বাংলাদেশের অন্যতম পেশাজীবি সংগঠন বাংলাদেশ কম্পিউটার সোসাইটির কেন্দ্রীয় কমিটির কাউন্সিলর পদে রেড প্যানেল এর পক্ষে নির্বাচিত হয়েছেন।

গত ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত বাংলাদেশ কম্পিউটার সোসাইটির ২০২০ এর নির্বাচনে প্রত্যেকটি আসনে ড: শরীফ-জিহাদ প্যানেল নির্বাচিত হয়েছে। নির্বাচনে মোট ৩টি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করেন। ড: শরীফ-জিহাদ প্যানেল এর ৯ টি পদে এবং কাউন্সিলরের ২২ টি পদে নির্বাচিত হন। কাউন্সিলের বাকি ৩ টি পদে রেড প্যানেল নির্বাচিত হয়েছে। মো: রাশেদ আজাদ চৌধুরী ছাড়াও মো: জারাফাত ইসলাম এবং তানিয়া হাবিব রেড প্যানেলের পক্ষে জয়লাভ করেন। বর্তমান নির্বাচিত কমিটি আগামী তিন বছর দায়িত্ব পালন করবেন।

কর্মজীবনে মো: রাশেদ আজাদ চৌধুরী প্রাইভেট কমার্শিয়াল ব্যাংক সহ বিভিন্ন সফটওয়্যার এবং মাল্টিন্যাশনাল কোম্পানীতে কর্মরত ছিলেন। তিনি বর্তমানে দি সিটি ব্যাংকে তথ্য ও প্রযুক্তি বিভাগের প্রজেক্ট ম্যানেজমেন্টে এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট হিসেবে কর্মরত আছেন। এর আগে তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এ অনার্স এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তথ্য প্রযুক্তিতে মাস্টার্স কমপ্লিট করেছেন।

উল্লেখ্য, বাংলাদেশ কম্পিউটার সোসাইটি হচ্ছে দেশের অন্যতম ঐতিহ্যবাহী এবং তথ্য ও প্রযুক্তি পেশাজীবীদের সবচেয়ে পুরানো এসোসিয়েশন/সংগঠনটি ১৯৭৯ সালে প্রতিষ্ঠা লাভ করে। বাংলাদেশ গভর্নমেন্ট আরজেএসসি রেজিস্ট্রেশন নং এস-১৬৩৮(৫৩)/৯৫। ১৯৭৯ সালে এই সংগঠনের ১ম কমিটির সভাপতি নির্বাচিত হোন প্রফেসর ডঃ আবদুল মতিন পাটোয়ারী এবং প্রয়াত প্রফেসর ডঃ জামিলুর রেজা চৌধুরী ছিলেন সদস্য।

Sharing is caring!