Sharing is caring!

বিশেষ প্রতিনিধিঃ

এসএসসি ২০০৬ ও এইচএসসি ২০০৮ এর শিক্ষার্থীদের তৃতীয় জন্মজয়ন্তী ও পুর্নমিলনী অনুষ্ঠিত হয়েছে। এই দিনে ফেসবুক ভিত্তিক গ্রুপ ‘এসএসসি ০৬ এন্ড এইচএসসি ০৮’ স্টুডেন্ট অব বাংলাদেশ” এর যাত্রা শুরু হয়। গ্রুপে সদস্য রয়েছে প্রায় এক লাখ। সারা দেশ থেকে এ ব্যাচের প্রায় দুই হাজারের বেশি  শিক্ষার্থী অংশ নেন এ আয়োজনে।   

শুক্রবার দিনব্যাপী ঢাকার নারায়ণগঞ্জের সায়রা গার্ডেনে নানা আয়োজনের মধ্যদিয়ে এই পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে নাচ, গান ও সাংস্কুতিক অনুষ্ঠান ও রেফেল ড্রয়ের মধ্যদিয়ে আয়োজনের সমাপ্তি হয়। স্কুল-কলেজ জীবনের হারিয়ে যাওয়া বাঁধভাঙা বন্ধুত্বের এক একটা পরিচ্ছেদকে আরেকিার ঝালিয়ে নেয়ার সুযোগ মেলে এই আয়োজনে। বন্ধুত্বের সীমানা ছাড়িয়ে যায় দেশের সব জেলায়।

আয়োজকরা জানান, শুধু আনন্দ উল্লাসে সীমাবদ্ধ থাকে না ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা। দুস্থ মানুষের সহায়তায় ছুটে যাই দেশের বিভিন্ন প্রান্তে। করোনাক্রান্তিকালীন এই সময়ে দেশের প্রায় ৩৬ টি জেলায় এবং ২৪ জন বন্ধুকে সহায়তা করেছে। পাশাপাশি গত এক বছরে ব্লাডলিঙ্ক ০৬০৮ এর মাধ্যমে প্লাজমা ও রক্ত দান করেছেন। বন্যায় দূর্গত এলাকায় খাদ্য সহায়তা। শীতার্তদের মাঝে মাঝে শীববস্ত্র বিতরণ করে এ ব্যাচের শিক্ষার্থীরা। আগামীতেও মানবিক এসব কর্মকাণ্ডে ০৬-০৮ এর শিক্ষার্থীরা মানুষের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন সবাই।

অনুষ্ঠানে নোয়াখালী জেলা থেকে প্রায় ১১০জন প্রাক্তন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

Sharing is caring!