বসুরহাটে তিন ঘন্টায় ২০শতাংশ ভোট গ্রহণ

Avatar
newsdesk2
আপডেটঃ : শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১

নোয়াখালী প্রতিনিধিঃ
বহুল আলোচিত নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভায় প্রথম বারেরমত ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ চলছে। শুরু প্রথম তিন ঘন্টার মধ্যে প্রায় ২০% ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। সকাল থেকে প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়। যার মধ্যে নারী ভোটার বেশি। আলোচিত এ পৌরসভায় বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর ভাই আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আবদুল কাদের মির্জা নৌকা, বিএনপি প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী ধানেরশীষ ও জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মাওলানা মোশারফ হোসাইন মোবাইল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও সাধারন কাউন্সিলর পদে ২৫ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭জনসহ মোট ৩৫জন ভোট যুদ্ধে অংশগ্রহণ করেছে। 
শনিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলছে বিকাল ৪টা পর্যন্ত। এদিকে নির্বাচনে সকল ধরনের সহিংসতা রোধে ৯টি কেন্দ্রে ৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১জন জুডিশিয়াল ম্যাজিস্টেট, ৩টি টিমে ২৪জন র‌্যাব, ৮০জনের ৪ প্লাটুন বিজিবি এবং ২শ পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। এছাড়াও প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা ও আইন-শৃংঙ্খলার স্বাভাবিক রাকতে ৫জন পুলিশ ও ১৩ জন আনসার সদস্য ও ৩টি কেন্দ্রের জন্য একটি স্ট্রাইকিং ফোর্স ও ৭টি জরুরি টিম রাখা হয়েছে।
সকাল থেকে পৌরসভার উদয়ন প্রি-ক্যাডেট একাডেমি, বসুরহাট এএইচসি সরকারি উচ্চ বিদ্যালয়, মওদুদ আহমদ সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ কয়েকটি কেন্দ্র ঘুরে ভোটরদের উপস্থিতি দেখা গেছে। প্রথমবার ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হওয়ায় ভোটারদের আগ্রহও ছিল লক্ষণীয়। তবে প্রতিটি কেন্দ্রে পুরুষদের তুলনায় নারী ভোটারদের উপস্থিতি বেশি। এদিকে সকাল সাড়ে ৮টার দিকে ১নং কেন্দ্র উদয়ন প্রিক্যাডেট একাডেমি কেন্দ্রে আওয়ামীলীগ প্রার্থী, সকাল ৯টার দিকে ৫নং বসুরহাট এএইচসি কেন্দ্রে বিএনপি প্রার্থী ও ৮নং বসুরহাট ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে নিজেদের ভোট দিয়েছে স্বতন্ত্রপ্রার্থী। তবে সকাল থেকে কোন কেন্দ্রে বিশৃঙ্খলার ঘটনা ঘটেনি। তিনজন প্রার্থীই জানিয়েছেন প্রতিটি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে।
জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. রবিউল আলম বলেন, ভোটগ্রহণের প্রথম তিন ঘন্টায় প্রায় বিশ শতাংশ ভোট সম্পন্ন হয়েছে। প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি রয়েছে এবং শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। পৌরসভাটিতে মোট ভোটার রয়েছে ২১হাজার ১শ ১৫জন। যার মধ্যে পুরুষ ১০হাজার ৬শ ২১ এবং মহিলা ভোটার রয়েছে ১০হাজার ৪শ ৯৪জন। ৯টি কেন্দ্রে মোট বুথ সংখ্যা রয়েছে ৬১টি।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০