Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধিঃ
নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে চলমান বিরোধ, সংঘর্ষ, গোলাগুলি ও হত্যাকান্ডের ঘটনায় পুলিশের দায়ের করা বিষ্ফোরক মামলায় গ্রেপ্তারকৃত ১২ আসামীকে মুজাক্কির হত্যায় শ্যোন এরেস্টের আবেদন করে আদালতে হাজির করা হয়েছে। আদালত তাদের শ্যোন এরেস্ট দেখিয়ে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।
বৃহস্পতিবার দুপুরে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-২ এর বিচারক এস এম মোসলেহ উদ্দিন মিজান এ নির্দেশ দেন। আসামীরা হচ্ছে, ইউছুফ নবী বাহাদুর, আলমগীর হোসেন, রাহাত, আবদুল আমিন, আজিজুল হক মানিক, মোশারফ হোসেন, সুজায়েত উল্যা সবুজ, বিক্রম চন্দ্র ভৌমিক, ফয়সাল আলম টিটু, দেলোয়ার হোসেন, মাসুদুর রহমান ও সেলিম।
আদালত সূত্রে জানা গেছে, কোম্পানীগঞ্জ থানা পুলিশের দায়ের করা বিষ্ফোরক মামলায় কারাগারে থাকা ১২ আসামীকে বৃহস্পতিবার সকালে আদালতের হাজির করে পিবিআই। এসময় গ্রেপ্তারকৃতদের সাংবাদিক মুজাক্কির হত্যা শ্যোন এরেস্টের আবেদন করে পিবিআই। দুপুরে শুনানি শেষে আদালত তাদের শ্যোন এরেস্ট দেখিয়ে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
প্রসঙ্গত, গত ৯মার্চ মঙ্গলবার বিকেল থেকে গভীর রাত পর্যন্ত বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সমর্থকদের সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আলা উদ্দিন নামের এক সিএনজি চালক নিহত হয়। এসময় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিষ্ফোরক আইনে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলসহ এ পর্যন্ত ৪০জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা সবাই বর্তমানে জেলা কারাগারে রয়েছেন।
এরআগে, গত ১৯ ফেব্রুয়ারি শুক্রবার বিকেলে উপজেলার চাপরাশিরহাট পূর্ব বাজারে মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এতে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরসহ বেশ কয়েকজন গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক আহত হয়। পরদিন শনিবার রাত ১০টা ৪৫মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাংবাদিক মুজাক্কির। এ ঘটনায় নিহতের বাবা নুরুল হুদা মো. নোয়াব আলী বাদী হয়ে গত ২৩ ফেব্রুয়ারি অজ্ঞাত ব্যক্তিকে আসামী করে কোম্পানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। ওইদিন মামলাটি অধিকতর তদন্তের জন্য পিবিআইতে হস্তান্তর করা হয়। এ মামলায় বসুরহাট বাজারে অভিযান চালিয়ে গত ৭মার্চ বেলাল হোসেন প্রকাশ পাঙ্খা বেলালকে গ্রেপ্তার করে পিবিআই।

Sharing is caring!