শিরোনাম:
চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন কবিরহাট পৌরসভার উপনির্বাচনে ১৭১ ভোটের ব্যাবধানে তিনবারের প্রার্থীর জয় হিটস্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু গরমে শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে পড়ল নোয়াখালীর ১৮ শিক্ষার্থী স্যালোয়ারে লুকানো ইয়াবা, গ্রেফতার মাদককারবারি গৃহবধূ প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায়, গ্রেফতার যুবক বঙ্গোপসাগরে জাহাজ ডুবি, উদ্ধার ১১, নিখোঁজ-১ নাবিক

কবিরহাটে গভীর রাতে বেআইনি ভাবে দোকানঘর নির্মান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১

নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালী কবিরহাট উপজেলার ঘোষবাগ ইউনিয়নের সোনাদিয়া গ্রামে জোরপুর্বক ভাবে গভীর রাতে অসহায় বিধবা মহিলার জায়গা দখল করে দোকানঘর নির্মান করার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (২৫ মার্চ) দিবাগত রাত ১ ঘটিকার সময় উপজেলার ঘোষবাগ ইউনিয়নের মধ্যম সোনাদিয়া মিলনের চা দোকান সংলগ্ন জায়গায় জোরপুর্বক এ দোকানঘর নির্মান করা হয়।

সরোজমিনে গিয়ে জানাযায়, ঘোষবাগ ইউনিয়নের কোম্পানীর হাট সংলগ্ন হাজী আবুল হোসেনের পুত্র কতিত যুবলীগ নেতা সন্ত্রাসী সাহাদাত হোসেন (৩২) এর নেতৃত্বে ২৫-৩০ জনের সন্ত্রাস ও লাঠিয়াল বাহিনী বিধবা নুরজাহান বেগম, হাজরা বেগম ও আয়ুবের নেছার মালিকীয় জায়গায় জোরপুর্বক বেআইনিভাবে দোকানঘর নির্মান করতে দেখাযায়।

এমতবস্থায় ভুক্তভোগিরা ৯৯৯ নাম্বারে ফোন এবং পরবর্তীতে সংবাদকর্মীদের জানালে সংবাদকর্মীরা মুঠোফোনে কবির হাট থানার অফিসার ইনচার্জ টমাস বড়ুয়াকে অবগত করলে তার নির্দেশে সাব-ইন্সপেক্টর মাইন উদ্দিন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্হলে গিয়ে জবরদখলকারী লাঠিয়াল বাহিনীদের তাড়া করেন। কিছুক্ষন অবস্হানের পর পুলিশ ও সংবাদকর্মীরা চলে আসলে সন্ত্রাসীরা শেষরাতে দোকান নির্মান কাজ সম্পূর্ন করে জোরপুর্বক জায়গা দখলে নেন।

ভুক্তভোগী হাজরা বেগম বলেন, বর্তমানে ঐ স্হানে থমথমে অবস্হা বিরাজ করছে। সাধারণ মানুষ আতংকে আছে, যে কোন সময় অপ্রীতিকর ঘটনা গড়তে পারে। ভুক্তভোগীরা ভয়ে কোন আইনের আশ্রায় নিতে পারছেনা। নিরীহ হওয়ায় কোন সু বিচারও পাচ্ছে না। ইতিপুর্বে থানায় অভিযোগ দায়ের করে আশানুরুপ কোন সহযোগিতা পাচ্ছে না।

এ বিষয়ে কবিরহাট থানার অফিসার ইনচার্জ টমাস বড়ুয়া বলেন, তারা সবাই নিজেরা, ভিকটিমের অভিযোগ কোর্টে পাঠানো হয়েছে। অনুমতি পেলে এজহার গ্রহন করব।

থানায় অভিযোগ ও সরোজমিনে গিয়ে জানাযায় সোনাদিয়া মৌজায় হাল ২৬৮.২৬৯.৩৭১ দাগে ৬৯শতক জমির অন্দরে বিধবা নুরজাহান বেগম, হাজরা বেগম ও আয়ুবের নেছা ওয়ারিশ সুত্রে ৫১ শতাংশ জমির মালিক ও দখলকার।

উল্লেখিত জায়গার পাশবর্তী মৃত খাজে আলমের পুত্র নাঠা ও অসহায়দের জায়গা দখলবাজ রহমত উল্লা (৩৫)আব্দুর রহিম (৩২)ও কথিত জমির ক্রেতা আবুল কালামের পুত্র নবী ( ৩৫)স্হানীয় মুকবুল আহমদের পুত্র সাহাব উদ্দিন (৪০) বুলু সওদাগরের পুত্র বেলাল (৫৫) সহযোগিতায় দীর্ঘ দিন থেকে জায়গা দখলের পায়তারা করে আসছে।

গত ১৫ মার্চে অভিযুক্তরা ভুক্তভোগিদের জায়গা দখলের চেষ্টা করলে জায়গায় মালিক হাজরা বেগম বাধা প্রদান করেন। এ সময় রহমত, রহিম, নবী তাকে অকথ্য ভাষায় গালমন্দ করেন এবং মারদরের চেষ্টা করেন। ভুক্তভোগীরা যদি বাড়া-বাড়ী করে তাহলে বড় ধরনের ক্ষতি করার প্রকাশ্যে হুমকি দেয়। প্রতিকার চেয়ে হাজরা বেগম কবিরহাট থানায় অভিযোগ দাখিল করলে, থানা কর্তৃপক্ষ সাধারন ডায়রী গ্রহন করে আদালতের অনুমতির জন্য প্রেরণ করেন। সাধারন ডায়রী নং -৫৮৬।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১