শিরোনাম:
চরজব্বার থানার ওসি প্রত্যাহার নেভেনি সুন্দরবনের আগুন, সূত্র খুঁজতে তিন সদস্যের তদন্ত কমিটি, সময় লাগবে ২-৩ দিন, হলফনামায় মামলার তথ্য গোপন, সেতুমন্ত্রীর ভাইসহ ৪প্রার্থীর মনোনয়ন বাতিল ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪ ভুল চিকিৎসায় মা’সহ নবজাতকের মৃত্যুর অভিযোগ, হসপিটালে ভাংচুর চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন কবিরহাট পৌরসভার উপনির্বাচনে ১৭১ ভোটের ব্যাবধানে তিনবারের প্রার্থীর জয়

নোয়াখালীতে মুক্তিযোদ্ধা পরিবারকে হয়রানির অভিযোগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১

নোয়াখালী প্রতিনিধিঃ

 

নোয়াখালী সদর উপজেলার অশ্বদিয়া ইউনিয়নে জসিম উদ্দিন নামের এক ব্যক্তির বিরুদ্ধে প্রভাব খাটিয়ে সাধারণ মানুষকে হুমকি-ধমকি ও নানাভাবে হয়রানীর অভিযোগ উঠেছে। তার বিরুদ্ধে মকিমপুরে জোরপূর্বক শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখল চেষ্টার অভিযোগ রয়েছে।

স্থানীয়রা জানান, জসিম উদ্দিন দীর্ঘদিন থেকে একই ইউনিয়নের মকিমপুর মৌজায় শহীদ মুক্তিযোদ্ধা সুলতাল আহম্মদের ছেলে আবুল বাশার একটি জমি জবর দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এনিয়ে স্থানীয়ভাবে একাধিবার সালিশী বৈঠক হলেও জসিম উদ্দিন সবকিছু অমান্য করে অনৈতিক প্রভাব খাটিয়ে পরিবারটিকে নানাভাবে হয়রানির চেষ্টা চালিয়ে যায়। সর্বশেষ গত কয়েকদিন আগে আবুল বাশার এ বিষয়ে সুধারাম মডেল থানায় অভিযোগ দিলে তিনি আরও ক্ষিপ্ত হয়ে আবুল বাশারের পৈত্রিক জমি ভাড়াটে সন্ত্রাসী দিয়ে জবর দখলের চেষ্টা করেন।

ভুক্তভোগী আবুল বাশার অভিযোগ বলেন, জসিম উদ্দিন আমার কাছ থেকে ১৩ বছর আগে মকিমপুর মৌজায় এক দাগে সাড়ে চার শতাংশ জমি ক্রয় করেন। ওই জমি তাকে দলিল মোতাবেক বুঝিয়ে দেওয়ার পরও সে বিভিন্ন দাগে আমার পৈত্রিক ও খরিদসূত্রে মালিকানাধীন ও দখলাধীন প্রায় ৩৬ শতাংশ জমি জবর দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে। জসিম উদ্দিন তার ভাই ফয়সাল ও জসিমের ঘনিষ্ঠ সহযোগী আইউবপুর গ্রামে আমজাদ হোসেনকে নিয়ে আজিজ উল্লাপুর গ্রামে আমার বাড়িতে এসে আমাকে হুমকি দিয়ে যায়। আমি ও আমার পরিবারের কেউ আমার মালিকানাধীন জমিতে গেলে তারা আদেরকে প্রাণে মারার হুমকি দিয়ে যায়। আবুল বাশার তার পরিবার ও সম্পত্তির নিরাপত্তা এবং জসিম উদ্দিনে হয়রানির হাত থেকে বাঁচতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

এ বিষয়ে অশ্বদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম হোসেন বাবলু জানান, জসিম উদ্দিন স্থানীয় সালিশ বিচার মানে না। সে ও তার লোকজন শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে হয়রানি করছে।

অভিযুক্ত জসিম উদ্দিন বলেন, আমি ১৩ বছর আগে আবুল বাশারের কাছ থেকে সাড়ে চার শতাংশ জমি ক্রয় করি। দাগ নম্বর অনুযায়ী আমার ক্রয়কৃত জমি খনা খন্দক হওয়ায় আমি এখন রাস্তার পাশে দখল নিচ্ছি।

সুধারাম মডেল থানার ওসি শাহেদ উদ্দিন জানান, অভিযুক্ত জসিম উদ্দিন এলাকায় অনৈতিক প্রভাব খাটানোর চেষ্টা করেন। তার বিরুদ্ধে এলাকায় শান্তি শৃঙ্খলা ভঙের বহু অভিযোগ রয়েছে। সে থানায় এসে পুলিশের সাথেও দুব্যবহার করে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১