চার বছর মিশা-জায়েদ নির্বাচিত হয়ে যেসব কাজ করেছে তা প্রশংসনীয়

Avatar
Jubayer Hosain Hemel
আপডেটঃ : সোমবার, ১৭ জানুয়ারি, ২০২২

ছবি: ইন্টারনেট

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২০২৪ মেয়াদের নির্বাচন আগামী ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে। গত দুই মেয়াদে নেতৃত্ব দেওয়া মিশা-জায়েদ এবারো তারকা প্রার্থীদের নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন। করোনাকালে শিল্পীদের সহায়তা প্রদান ছিল মিশা-জায়েদের সবচেয়ে বেশি আলোচিত কাজ। অনেকেই আবার এটিকে ভিন্ন চোখে দেখছেন। যা নিয়ে চলেছে আলোচনা-সমালোচনা। এসব সমালোচনার জবাব দিয়ে আশির দশকের ঢাকাই সিনেমার দর্শকপ্রিয় নায়িকা রোজিনা বলেন, ‘করোনা মহামারির সময় আমরা দেখেছি- স্বামী স্ত্রীকে ফেলে গেছে, সন্তান মাকে ফেলে গেছে। কিন্তু মিশা-জায়েদ কাউকে ফেলে যায়নি। করোনায় আমাদের অনেক শিল্পী মারা গেছেন।

তাদের পাশে কিন্তু মিশা-জায়েদই ছুটে গেছে নিজেদের জীবনকে ঝুঁকিতে ফেলে। করোনা রোগীকে নিজ কাঁদে উঠিয়েছেন তারাই। অন্য কাউকে যেতে দেখিনি। এন্ড্রু কিশোর শিল্পী সমিতির সদস্য না। কিন্তু জায়েদ রাজশাহী ছুটে গিয়েছিল শিল্পীর প্রতি ভালোবাসা থেকে। করোনা মহামারির সময় যখন নিম্ন আয়ের শিল্পীরা কাজহীন তখন শিল্পী সমিতি একাধিকবার তাদের সহায়তা করেছে।’ তিনি বলেন, ‘কেউ যদি একটা ভালো কাজ করে তা অবশ্যই প্রচার করতে হবে। ভালো কাজের কেন প্রচার হবে না?’

মিশা-জায়েদ প্যানেলের দুই মেয়াদের কাজের প্রশংসা করে রোজিনা বলেন, ‘চার বছর মিশা-জায়েদ নির্বাচিত হয়ে যেসব কাজ করেছে তা প্রশংসনীয়। তবে ভুল-ক্রুটি হতেই পারে। মানুষই ভুল করে। ছোট ছোট ভুল করলেও অধিকাংশ কাজই ভালো করেছে তারা। জায়েদ চলচ্চিত্রকে ভালোবাসে। তার কোনো পিছুটান নেই। যার কারণে করোনার সময় নিজের জীবনের ঝুঁকি নিয়ে শিল্পীদের জন্য রাতদিন কাজ করেছে। শিল্পের প্রতি ভালোবাসা না থাকলে এসব সম্ভব নয়।’ বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭ তম নির্বাচন আগামী ২৮ জানুয়ারি। এবার নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন পীরজাদা হারুন। অন্য দুই সদস্য হলেন—বিএইচ নিশান ও জাহিদ হোসেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১