‘পুষ্পা’র প্রস্তাব ফিরিয়ে দেন বাঙালি অভিনেতা যিশু সেনগুপ্ত!

Avatar
Jubayer Hosain Hemel
আপডেটঃ : মঙ্গলবার, ১ ফেব্রুয়ারি, ২০২২

মুক্তির পরই ঝড় তুলেছে ভারতের দক্ষিণী সিনেমা ‘পুষ্পা : দ্য রাইজ’। তেলেগু ভাষায় নির্মিত সিনেমাটি মুক্তি পায় হিন্দিসহ পাঁচটি ভাষায়। মুক্তির পর বক্স অফিসে চুটিয়ে ব্যবসা করেছে। ইতোমধ্যে সিনেমাটির বিশ্বব্যাপী আয় ছাড়িয়ে গেছে ৩৫০ কোটি রুপির মাইলফলক। সুপারস্টার আল্লু অর্জুন অভিনীত সিনেমা মানেই বক্স অফিস হিট এবং রেকর্ডের ছড়াছড়ি। যেই ধারাবাহিকতা বজায় থাকলো তার অভিনীত সিনেমা ‘পুষ্প’র ক্ষেত্রেও।

সিনেমায় প্রধান চরিত্রে অভিনয়ের পর আল্লু অর্জুন ও রাশমিকার জনপ্রিয়তাও আকাশচুম্বী। রাতারাতি পারিশ্রমিক বাড়িয়ে দিয়েছেন অভিনেতা আল্লু। অথচ এই সিনেমায় অভিনয়ের প্রস্তাব নাকি পায়ে ঠেলেছিলেন মহেশ বাবু, দিশা পাটানি, নোরা ফাতেহির মতো তারকারা। এই কাতারে আছেন একজন বাঙালি অভিনেতাও। সেই অভিনেতা হচ্ছেন কলকাতার সুপরিচিত অভিনেতা যিশু সেনগুপ্ত। কিন্তু ‘পুষ্পা’র পরিচালক সুকুমারকে ফিরিয়ে দেন তিনি।

জানা যায়, ‘পুষ্পা’ সিনেমায় ফাহাদ ফাসিল যে চরিত্রে অভিনয় করেছেন, সেটাতে প্রস্তাব দেওয়া হয়েছিল যিশুকে। তার ইচ্ছেও অবশ্য ছিল। কিন্তু করোনার কারণে প্রস্তাবটি ফিরিয়ে দেন বাঙালি অভিনেতা। তুমুল আলোচিত এই সিনেমায় কাজ করতে না পেরে কিছুটা আক্ষেপ রয়েছে যিশুর। তবে সেটা ঘুচিয়ে নিয়েছেন অন্য একটি প্রজেক্টের মাধ্যমে। দক্ষিণী সিনেমার কিংবদন্তি চিরঞ্জীবীর সঙ্গে ‘আচার্য’ সিনেমায় কাজ করেছেন যিশু। যা তার জন্য বড় মাইলফলক বলে মনে করেন তিনি।

প্রসঙ্গত, মূল্যবান লাল চন্দন কাঠের অবৈধ বাণিজ্যকে ঘিরে আবর্তিত হয়েছে ‘পুষ্পা’ সিনেমার গল্প। তামিল, তেলুগু, মালয়ালম, কন্নড় ও হিন্দি ভাষায় মুক্তি পেয়েছে সিনেমাটি। মুক্তির তৃতীয় দিনেই বিশ্বজুড়ে ১০০ কোটি টাকার ব্যবসা করে নতুন রেকর্ড গড়েছে ‘পুষ্পা : দ্য রাইজ’। দুই পর্বে মুক্তি পাচ্ছে সিনেমাটি। এবার অপেক্ষা দ্বিতীয় পর্বের।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১