মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত বর্ষীয়ান অভিনেতা ও নাট্য নির্মাতা মাসুম আজিজ

Avatar
Jubayer Hosain Hemel
আপডেটঃ : শুক্রবার, ৪ ফেব্রুয়ারি, ২০২২

মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত দেশের খ্যাতিমান অভিনেতা ও নাট্য নির্মাতা মাসুম আজিজ। গত মাসে তার ফুসফুসে ক্যান্সার ধরা পড়ে। বর্তমানে দেশেই চিকিৎসা নিচ্ছেন বর্ষীয়ান এই অভিনেতা। গতকাল বৃহস্পতিবার ২০২২ সালের একুশে পদক ঘোষণা করা হয়েছে। এবার অভিনয় বিভাগে পদক পাচ্ছেন তিনি। এসময় তিনি জানান, তার করোনা আক্রান্তের বিষয়টি।

মাসুম আজিজ বলেন, ‘আমার লড়াই এখন ক্যান্সারের সঙ্গে। জিতব কি না জানি না। তবে মৃত্যুর আগে জেনে যাচ্ছি, আমার অভিনয়ের একটি রাষ্ট্রীয় সনদ রয়েছে।’

তিনি জানান, ক্যান্সার আক্রান্ত হওয়ার খবর জানার পরই দ্রুত চিকিৎসা করেছেন। এ পর্যন্ত কেমোথেরাপি দিয়েছেন তিনবার এবং রেডিও থেরাপি দেওয়া দেওয়া হয়েছে মোট ১৩ বার।

চিকিৎসা প্রসঙ্গে তিনি বলেন, এখন পর্যন্ত ৯ লাখ টাকা খরচ হয়েছে। চিকিৎসক বলেছেন, আনুমানিক ১৬ লাখ টাকা খরচ হবে।

চিকিৎসার খরচ সম্পর্কে তিনি জানান, কিছুটা আর্থিক সমস্যা হচ্ছে । মোট আটটি কেমোথেরাপি ও ৩০টি রেডিও থেরাপি তাকে দিতে হবে বলেও জানান জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া এই গুণী তারকা।

মাসুম আজিজ ছাড়াও শিল্পকলায় বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখায় একুশে পদক পাচ্ছেন কিংবদন্তী অভিনেতা- নির্মাতা আফজাল হোসেন, জিনাত বরকতউল্লাহ (নৃত্য), মাহমুদুর রহমান বেণু (সংগীত), ইকবাল হোসেন (সংগীত), নজরুল ইসলাম বাবু (মরণোত্তর, সংগীত) ও খালেদ মাহমুদ খান (মরণোত্তর, সংগীত)।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১