শিরোনাম:
হাসপাতালের কর্মচারি মারা গেল ডাক্তারের গাফিলতিতে এসএসসি পরীক্ষায় ফেল, লজ্জায় কিশোরীর আত্মহত্যা ৯ কেন্দ্রের ভোট পুনরায় গণনার দাবিতে সংবাদ সম্মেলন জেলা আ.লীগের সভাপতিকে হারিয়ে সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান হলেন এমপি পুত্র সাবাব চরজব্বার থানার ওসি প্রত্যাহার নেভেনি সুন্দরবনের আগুন, সূত্র খুঁজতে তিন সদস্যের তদন্ত কমিটি, সময় লাগবে ২-৩ দিন, হলফনামায় মামলার তথ্য গোপন, সেতুমন্ত্রীর ভাইসহ ৪প্রার্থীর মনোনয়ন বাতিল ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪ ভুল চিকিৎসায় মা’সহ নবজাতকের মৃত্যুর অভিযোগ, হসপিটালে ভাংচুর চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন

আগুন পুড়ে ছাই জীবনের সবটুকু সঞ্চয়, ব্যবসায়ীর আহাজারি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩
আগুন পুড়ে ছাই জীবনের সবটুকু সঞ্চয়, ব্যবসায়ীর আহাজারি

এনকে বার্তা প্রতিবেদক:

 

নোয়াখালী জেলা শহর মাইজদীর বড় মসজিদ মোড়ে ব্যবসায়ী প্রতিষ্ঠানে অগ্নিকান্ডে সকল মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। আগুনের লেলিহান শিখায় সব কিছু হারিয়ে আহাজারি করছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী।

 

শুক্রবার (০৭ এপ্রিল) সকালে অগ্নিকান্ডে ক্ষতি হওয়া ব্যবসায়ী প্রতিষ্ঠানের পোড়া মালামালের ছাই পরিস্কার করতে গিয়ে হাউ-মাউ করে কেঁদে ওঠেন ব্যবসায়ী রিপন মাহমুদ। এরআগে গত বুধবার রাত ১১টায় অগ্নিকান্ডের ঘটনায় পুড়ে ছাই হয়ে যায় আরএস ভিডিও, স্বর্ণালী পুষ্পালয় ও স্বর্ণালী কস্মেটিকস। তিনটি প্রতিষ্ঠানের মালিক ব্যবসায়ী রিপন মাহমুদ।

 

ক্ষতিগ্রস্ত রিপন মামুদ বলেন, প্রতিদিনের মতো তিনটি দোকানে সারাদিনের বেচাকেনার হিসাব শেষে দোকান বন্ধ করে বাড়ি চলে যায়। পরে রাত ১১টায় শুনি দোকানে আগুন লেগেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিস মাইজদী, চৌমুহনী ও কবিরহাটের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রনে কাজ করে। প্রায় এক ঘন্টা আগুনের লেলিহান শিখায় আমার তিনটি দোকানের সম্পূন্ন ভিডিও এডিটিং কম্পিউটার, ক্যামেরাসহ যাবতীয় মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়ে গেছে।

 

তিনি আরো বলেন, জীবনের সব সঞ্চয় ও বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়ে এই তিনটি ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছি। এক ঘন্টার আগুণে আমার সব পুড়ে শেষ করে দিয়েছে। আমি পথে বসে গেছি। কিভাবে ঋণের টাকা পরিশোধ করবো, কিভাবে পরিবার পরিজন নিয়ে বেঁচে থাকবো!
স্থানীয় ব্যবসায়ীরা জানান, আগুনের ভয়াবহতা এত বেশি ছিল যে, তাতে দোকানের কোন মালামাল বের করা সম্ভব হয়নি। এক মুহুর্তে রিপনের সব অর্জন শেষ হয়ে গেছে।

 

ফায়ার সার্ভিস নোয়াখালীর সহকারী পরিচালক মো. ফরিদ আহমদ বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে আমাদের তিনটি ইউনিট প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। ক্ষয়ক্ষতির বিবরণ প্রস্তুতের পর এবিষয়ে বিস্তারিত বলা যাবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১