শিরোনাম:
হাসপাতালের কর্মচারি মারা গেল ডাক্তারের গাফিলতিতে এসএসসি পরীক্ষায় ফেল, লজ্জায় কিশোরীর আত্মহত্যা ৯ কেন্দ্রের ভোট পুনরায় গণনার দাবিতে সংবাদ সম্মেলন জেলা আ.লীগের সভাপতিকে হারিয়ে সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান হলেন এমপি পুত্র সাবাব চরজব্বার থানার ওসি প্রত্যাহার নেভেনি সুন্দরবনের আগুন, সূত্র খুঁজতে তিন সদস্যের তদন্ত কমিটি, সময় লাগবে ২-৩ দিন, হলফনামায় মামলার তথ্য গোপন, সেতুমন্ত্রীর ভাইসহ ৪প্রার্থীর মনোনয়ন বাতিল ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪ ভুল চিকিৎসায় মা’সহ নবজাতকের মৃত্যুর অভিযোগ, হসপিটালে ভাংচুর চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন

সুধারামের অশ্বদিয়ায় অবৈধভাবে উত্তোলিত বালু নিলামে বিক্রি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০

নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালী সদর উপজেলার অশ্বদিয়া ইউনিয়নে কৃষি জমি থেকে অবৈধভাবে উত্তোলিত ১ লক্ষ ৫৮ হাজার ৩৪৮ ঘন ফুট ভিটি বালু উন্মুক্ত নিলামে ভ্যাট ও করসহ ৮ লক্ষ ৩ হাজার ৭৭৩ টাকা বিক্রি করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার সকালে উপজেলার দক্ষিণ নাজিরপুর গ্রামের তিন ভাই এর দোকানে ওই অবৈধভাবে উত্তোলিত ভিটি বালু উন্মুক্ত নিলামে বিক্রি করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নিলাম কমিটির আহবায়ক ফারহানা জাহান উপমা, সহকারী কমিশনার (ভূমি) ও নিলাম কমিটির সদস্য সচিব মোহাম্মদ জাকারিয়া, উপজেলা প্রকৌশলী মো. আমিরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, অশ্বদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম হোসেন বাবলু।

সহকারী কমিশনার (ভূমি) ও নিলাম কমিটির সদস্য সচিব মোহাম্মদ জাকারিয়া বলেন, উপজেলার অশ্বদিয়া ইউনিয়নের গোপীবল্লবপুর ও তিন ভাই এর দোকান নামক স্থানে কৃষি জমি থেকে অবৈধভাবে ভিটি বালু উত্তোলনের খবর পেয়ে গত ১৩ আগস্ট মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে বালু উত্তোলনের মেশিন ও পাইপ ধবংস করা হয়। একই সাথে অবৈধভাবে উত্তোলিত ভিটি বালু জব্দ করা হয়।

পরবর্তীতে বিজ্ঞ জেলা ম্যাজিষ্ট্রেট কর্তৃক অনুমোদিত মুল্যায়ন কমিটি সরেজমিন তদন্ত করে জব্দকৃত বালুর মূল্যায়ন প্রতিবেদন দাখিল করলে তা উন্মুক্ত নিলামে বিক্রি করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ফারহানা জাহান উপমা বলেন, কৃষি জমি থেকে অবৈধ উপায়ে কোন ধরনের বালু উত্তোলন করতে দেওয়া হবে না। অবৈধ উপায়ে বালু উত্তোলনের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান অব্যহত থাকবে। নিলামে বিক্রিকৃত বালু ৩০ দিনের মধ্যে সরিয়ে নেওয়ার জন্য নিলাম গ্রহিতাকে নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১