শিরোনাম:
চরজব্বার থানার ওসি প্রত্যাহার নেভেনি সুন্দরবনের আগুন, সূত্র খুঁজতে তিন সদস্যের তদন্ত কমিটি, সময় লাগবে ২-৩ দিন, হলফনামায় মামলার তথ্য গোপন, সেতুমন্ত্রীর ভাইসহ ৪প্রার্থীর মনোনয়ন বাতিল ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪ ভুল চিকিৎসায় মা’সহ নবজাতকের মৃত্যুর অভিযোগ, হসপিটালে ভাংচুর চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন কবিরহাট পৌরসভার উপনির্বাচনে ১৭১ ভোটের ব্যাবধানে তিনবারের প্রার্থীর জয়

নোয়াখালীর সোনাইমুড়িতে জোড়া খুনের বিচার চেয়ে ও উন্নয়ন প্রকল্পের নিরাপত্তার দাবিতে সংবাদ সম্মেলন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

নোয়াখালী প্রতিনিধি :

 

নোয়াখালীর সোনাইমুড়িতে ২০১৬ সালের ১৪ মার্চ জোড়া খুনের বিচার চেয়ে ও উন্নয়ন প্রকল্পের নিরাপত্তার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন হেযবুত তওহীদ। সোমবার বেলা ১১ টায় নোয়াখালী প্রেস ক্লাবের সহিদ উদ্দিন এস্কান্দার কচি মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ‘মিথ্যা গুজব রটিয়ে ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে হেযবুত তাওহীদের দুই সদস্যকে নৃশংসভাবে হত্যা, বাড়িঘর লুটপাট ও ধ্বংসযজ্ঞের সাথে জড়িতদের বিচারের দাবি এবং হিজবুত তাওহীদের বিভিন্ন কৃষিভিত্তিক, শিল্পভিত্তিক শিক্ষামূলক উন্নয়ন প্রকল্প সমূহের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানায় হেযবুত তওহীদ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয় গত ২৬ বছরে একটি ধর্মব্যবসায়ী উগ্রবাদী সন্ত্রাসী গোষ্ঠী হেযবুত তওহীদের সদস্যদের ওপর ৪ শত বারেরও বেশি হামলা চালিয়েছে। এর মধ্যে সবচেয়ে ভয়াবহ পৈশাচিক হামলা হয় ২০১৬ সালের ১৪ মার্চ। সেদিন হেযবুত তওহীদের ইমামের বাড়িতে নির্মাণাধীন মসজিদকে গির্জা বলে গুজব রটিয়ে ধর্মব্যবসায়ী শ্রেণি ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে জ্বালাও-পোড়াও রক্তপাত ও হত্যাযজ্ঞে হেযবুত তাওহীদের দুজন সদস্যকে হত্যা করে পেট্রোল ঢেলে পুড়িয়ে দেয়।

তিনি অভিযোগ করে বলেন, হত্যাকান্ডের পাঁচ বছর পেরিয়ে গেলেও অপরাধীদের বিচার হয়নি। হামলার ঘটনায় জড়িত থাকা আসামি স্থানীয় রাজনৈতিক দলগুলোর আশ্রয়ে নির্বিঘ্নে ঘোরাফেরা করছে কিন্তু পুলিশ তারেকে গ্রেপ্তার করছে না। সেই সুযোগ নিয়ে ধর্ম ব্যবসায়ী গোষ্ঠী ও কুচক্রী মহল পুনরায় হেযবুত তওহীদের ইমামের বাড়িতে হামলার ষড়যন্ত্র করছে।

সংবাদ সম্মেলনে হেযবুত তওহীদের ইমামের বাড়িতে হামলার সাথে জড়িত সকল হামলাকারীর দৃষ্টান্তমূলক বিচার নিশ্চিত করা, বর্তমানে যারা হেযবুত তাওহীদের বিরুদ্ধে মিথ্যা হ্যান্ডবিল বিতরণ করছে তাদেরকে আইনের আওতায় আনা, হেযবুত তওহীদের উন্নয়ন প্রকল্পগুলো নিরাপত্তা নিশ্চিত করা, দেশজুড়ে ওয়াজ মাহফিলগুলোতে যারা অপপ্রচার মিথ্যাচার চালাচ্ছে তাদেরকে আইনের আওতায় আনা, হামলার হুমকির মুখে থাকা হেযবুত তওহীদের সদস্যদের বাড়িঘর কৃষি প্রকল্প কার্যালয়ে ব্যবসা-বাণিজ্যের নিরাপত্তা নিশ্চিত করা, ধর্মব্যবসা, সাম্প্রদায়িকতা, অপরাজনীতি, মাদক, সন্ত্রাস, নারী নির্যাতন ইত্যাদির বিরুদ্ধে হেযবুত তওহীদের অনুষ্ঠানগুলোর যথাযথ নিরাপত্তা প্রদান করা এবং হেযবুত তাওহীদের বিরুদ্ধে যারা অনলাইনে হত্যার হুমকি, ছবি বিকৃতির সহ নানাবিদ সাইবারক্রাইম করছে তাদেরকে আইনের আওতায় আনার জন্য দাবি জানানো হয়।

এসময় সেদিনের ঘটনায় নিহত সোলাইমান খোকনের স্ত্রী সায়রা আক্তার রিমা এতিম দুই ছেলে মেয়েসহ উপস্থিত ছিলেন। তিনি নৃশংসতার বর্ণনা দেন এবং হত্যাযজ্ঞের সাথে জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবি জানান।

সংবাদ সম্মেলনে হেযবুত তওহীদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন নোয়াখালী জেলা কমিটির সভাপতি গোলাম কোভিদ ফেনী জেলা কমিটির সভাপতি নুরুল আবসার সোহাগ সাধারণ সম্পাদক মামুনুর সাধারন সম্পাদক মামুনুল ইসলাম জেলা উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১