শিরোনাম:
হাসপাতালের কর্মচারি মারা গেল ডাক্তারের গাফিলতিতে এসএসসি পরীক্ষায় ফেল, লজ্জায় কিশোরীর আত্মহত্যা ৯ কেন্দ্রের ভোট পুনরায় গণনার দাবিতে সংবাদ সম্মেলন জেলা আ.লীগের সভাপতিকে হারিয়ে সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান হলেন এমপি পুত্র সাবাব চরজব্বার থানার ওসি প্রত্যাহার নেভেনি সুন্দরবনের আগুন, সূত্র খুঁজতে তিন সদস্যের তদন্ত কমিটি, সময় লাগবে ২-৩ দিন, হলফনামায় মামলার তথ্য গোপন, সেতুমন্ত্রীর ভাইসহ ৪প্রার্থীর মনোনয়ন বাতিল ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪ ভুল চিকিৎসায় মা’সহ নবজাতকের মৃত্যুর অভিযোগ, হসপিটালে ভাংচুর চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন

মানিকপুরে বাবা-মায়ের কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হবেন ব্যারিস্টার মওদুদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ১৯ মার্চ, ২০২১

নোয়াখালী প্রতিনিধি :

 

# জেলা বিএনপি ও জামায়াতের শোক
# কাদের মির্জার ৩ দিনের শোক ঘোষণা

নোয়াখালীর কৃতি সন্তান,বিশিষ্ট আইনজীবী, দেশ বরেণ্য রাজনীতিবিদ ব্যারিস্টার মওদুদ আহমদকে শুক্রবার বিকেলে কোম্পানীগঞ্জ উপজেলার মানিকপুর গ্রামে বাবা-মায়ের পাশে চির নিদ্রায় শায়িত করা হবে।

শুক্রবার সকালের ঢাকায় আনুষ্ঠানিকতা শেষ করে হেলিকপ্টারযোগে তাকে কোম্পানীগঞ্জ নিয়ে আসা হবে। বাদ জুম্মা কবিরহাট সরকারী কলেজ মাঠ, বিকেল ৪ টায় বসুরহাট সরকারী কলেজ মাঠ, ৫ টা ৩০ মিনিটে মানিকপুরের নিজ বাড়ীর দরজায় নামাজে জানাজা শেষে বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে। মওদুদ আহমদের ব্যাক্তিগত সহকারী মমিনুর রহমান সুজন এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান । জানাগেছে, মৃত্যুর আগে ব্যারিস্টার মওদুদ আহমদ বাবা-মায়ের কবরের পাশে সমাধিস্থ হওয়ার ইচ্ছা প্রকাশ করে গেছেন। তার ইচ্ছা অনুযায়ী পরিবারের পক্ষ থেকে সে ব্যবস্থা করা হয়েছে।

এদিকে মওদুদ আহমদের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সারাদেশের পাশাপাশি তার নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জের মানুষ শোকাহত হয়ে পড়েন । অনেকে ফেসবুকে আবেগঘন স্ট্যাটাস নিয়ে তার রুহের মাগফেরাত কামনা করেন। প্রিয় নেতার মৃত্যু স্তব্ধ করে দিয়েছে কোম্পানীগঞ্জ বাসীকে। কোম্পানীগঞ্জ থেকেই ব্যারিস্টার মওদুদ আহমেদ পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। মওদুদ আহমদের গ্রামের বাড়ীর বাসভবন হোয়াইট হাউজে কেউ থাকে না, মওদুদ আহমদ গ্রামের বাড়ীতে আসলে ওই বাসভবনে অবস্থান করতেন। তার পুরাতন বাড়ীতে চাচাতো ভাই-জেঠাতো ভাইরা বসবাস করছেন। মৃত্যুর সংবাদে অনেক নেতা-কর্মী তাদের বাড়িতে ছুটে গেছেন । দলমত নির্বিশেষে সবার কাছে একজন ভালো মানুষ ছিলেন মওদুদ আহমদ। তার এ শূন্যতা পুরণ হবার নয় বলে জানিয়েছে স্থানীয় বিএনপি নেতা-কর্মীরা। এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা বিএনপির উদ্যোগে জেলা মহর মাইজদীতে মওদুদ আহমদের জানাজা সম্পন্ন করার জন্য এক প্রস্তুতি সভার আয়োজন করে।

সভায় নেতা-কর্মীদের স্বতঃর্স্ফূত ভাবে জানাজায় অংশ গ্রহন করার আহবান জানানো হয়।

জেলা বিএনপি ও জামায়াতের শোক-

ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে শোক প্রকাশ করেছে জেলা বিএনপি ও জামায়াতে ইসলামী। বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান, বেগমগঞ্জ আসনের সাবেক সংসদ বরকত উল্যা বুলু, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সদর আসনের সাবেক সংসদ সদস্য মোঃ শাহাজাহান, জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দর বিএসসি, জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমন, ছাত্রদলের সভাপতি আজগর উদ্দিন দুখু গভীর শোক প্রকাশ করেন।

বৃহস্পতিবার এক শোক বার্তায় তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এদিকে জেলা জামায়াতের আমির মাওলানা আলাউদ্দিন, সেক্রেটারী মাওলানা নিজাম উদ্দিন ফারুক, কোম্পানীগঞ্জ উপজেলা জাময়াতের আমির অধ্যক্ষ বেলায়েত হোসেন, সেক্রেটারী মাওলানা মোশারেফ হোসেন মওদুদ আহমদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। এক বিবৃতিতে তারা বলেন-মরহুমকে মানুষ হিসেবে জীবনের ভুলগুলো ক্ষমা করে নেক কাজগুলো কবুল করার জন্য এবং তাকে জান্নাতুল ফেরদাউসেন বাসিন্দা করার জন্য মহান আল্লাহ’র কাছে প্রার্থনা করেন। এসময় তারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

কাদের মির্জার তিন দিনের শোক ঘোষণা-

ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে বসুরহাট পৌরসভার পক্ষ থেকে তিন দিনের শোক ঘোষণা করেছেন পৌর মেয়র ,সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাই আবদুল কাদের মির্জা। বুধবার রাতে তিনি ফেসবুক স্ট্যাটাসে এ শোক ঘোষণা করেন।

কাদের মির্জা তার ফেসবুক স্ট্যাটাসে উল্লেখ করেন, কোম্পানীগঞ্জের কৃতি সন্তান ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। উনার মুত্যুতে তিন দিনের শোক ঘোষণা করা হইল। তাই বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার বসুরহাট বাজারের সকল ব্যবসায়ীকে কালো পতাকা উত্তোলন করার জন্য বিশেষভাবে অনুরোধ কার হইল। এ উপলক্ষে দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হবে।এছাড়া তিনি পৌরসভা গেইটে মওদুদের মৃত্যুতে শোক জানিয়ে তোরণ নির্মাণ করেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১