শিরোনাম:
চরজব্বার থানার ওসি প্রত্যাহার নেভেনি সুন্দরবনের আগুন, সূত্র খুঁজতে তিন সদস্যের তদন্ত কমিটি, সময় লাগবে ২-৩ দিন, হলফনামায় মামলার তথ্য গোপন, সেতুমন্ত্রীর ভাইসহ ৪প্রার্থীর মনোনয়ন বাতিল ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪ ভুল চিকিৎসায় মা’সহ নবজাতকের মৃত্যুর অভিযোগ, হসপিটালে ভাংচুর চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন কবিরহাট পৌরসভার উপনির্বাচনে ১৭১ ভোটের ব্যাবধানে তিনবারের প্রার্থীর জয়

স্ত্রীসহ টিসিবির কর্মচারীর বিরুদ্ধে দুদকের মামলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০

প্রতিবেদক:

সোয়া এক কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) সাবেক সহকারী কার্যনির্বাহী আলী আজম খান ও তার স্ত্রী জাহান আরার বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৩ জুন) দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি দায়ের করেন সংস্থাটির উপ-সহকারী পরিচালক মো. আলতাফ হোসেন। দুদকের জনসংযোগ দপ্তর রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৯ সালের ৬ মে আলী আজম ও তার স্ত্রীকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দেয় দুদক। ওই বছরের ২৭ মে স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব দাখিল করেন তারা। সম্পদ বিবরণীতে আলী আজম খান স্থাবর ও অস্থাবরসহ মোট ২ কোটি ৫৪ লাখ ৪৮ হাজার টাকার সম্পদের তথ্য দাখিল করেন। এর মধ্যে ১ কোটি ২৩ লাখ ৩৮ হাজার ৬৬৩ টাকার সম্পদ জ্ঞাত আয়বহির্ভূত বলে দুদকের কাছে প্রতীয়মান হয়েছে।

মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন তথ্য ও রেকর্ডপত্র দাখিল করায় দুদক আইন ২০০৪ এর ২৬(২), ২৭(১) ও দণ্ডবিধির ১০৯ ধারায় মামলাটি দায়ের করেছে দুদক।

অপরদিকে, কোটি টাকার অবৈধ সম্পদ ও মানিলন্ডারিংয়ের অভিযোগে খাদ্য পরিদর্শক ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের রংপুর সজেকার উপ-সহকারী পরিচালক নূর আলম বাদী হয়ে মামলা করেন। বৃহস্পতিবার (৪ জুন) সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার আসামি হলেন- কুড়িগ্রাম নাগেশ্বরীর খাদ্য পরিদর্শক নুর মোহাম্মদ আলী ও তার স্ত্রীর মিসেস সাজদা বেগম।

মামলার এজাহারে বলা হয়েছে, মিসেস সাজেদা বেগম দুদকে ১৬ লাখ ৪৬ হাজার ৯৫০ টাকার মিথ্যা ও ভিত্তিহীন তথ্য সংবলিত সম্পদ বিবরণী দাখিল করেছেন। এছাড়া দুদকের অনুসন্ধানে ৯২ লাখ ২৪ হাজার ৭৫৫ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া গেছে। যা নুর মোহাম্মদ আলী ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অবৈধভাবে অর্জন করে বলে দুদকের কাছে প্রতীয়মান হয়েছে। আর আয়ের উৎস গোপন বা আড়াল করার জন্য এসব সম্পদ স্ত্রী সাজেদা বেগমের নামে করেছেন।

দুদক আইন-২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারা, মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২) (৩) ধারা ও দণ্ডবিধির ১০৯ ধারায় মামলাটি দায়ের দুদক।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১