শিরোনাম:
চরজব্বার থানার ওসি প্রত্যাহার নেভেনি সুন্দরবনের আগুন, সূত্র খুঁজতে তিন সদস্যের তদন্ত কমিটি, সময় লাগবে ২-৩ দিন, হলফনামায় মামলার তথ্য গোপন, সেতুমন্ত্রীর ভাইসহ ৪প্রার্থীর মনোনয়ন বাতিল ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪ ভুল চিকিৎসায় মা’সহ নবজাতকের মৃত্যুর অভিযোগ, হসপিটালে ভাংচুর চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন কবিরহাট পৌরসভার উপনির্বাচনে ১৭১ ভোটের ব্যাবধানে তিনবারের প্রার্থীর জয়

জনপ্রিয়তায় শীর্ষে আবারও মোদি, ধারে কাছে নেই বাইডেন-ট্রুডো

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ৩ এপ্রিল, ২০২৩
জনপ্রিয়তায় শীর্ষে আবারও মোদি, ধারে কাছে নেই বাইডেন-ট্রুডো

আন্তর্জাতিক ডেস্ক:

 

গত দুই’ বছরের মতো এবারও বিশ্বের জনপ্রিয় নেতাদের তালিকায় শীর্ষে উঠেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই নিয়ে চতুর্থবারে এ স্থান অর্জন করলেন মোদি।

 

আন্তর্জাতিক ও জরিপ সংস্থা মর্নিং কনসাল্ট পলিটিক্যাল ইন্টেলিজেন্স প্রতি বছর ২ বার বিশ্বজুড়ে একটি জরিপ পরিচালনা করে; জরিপের বিষয়বস্তু ‘এই মুহূর্তে কারা বিশ্বের জনপ্রিয় নেতা’। ২২ থেকে ২৮ মার্চ পর্যন্ত পরিচালিত হয় এই জরিপ। চলতি বছর ২০টি দেশের প্রাপ্তবয়স্কদের (দেশভেদে সংখ্যাটি ভিন্ন ভিন্ন) সঙ্গে কথা বলে এ জরিপ করা হয়েছে।

 

জরিপ চালানোর জন্য মর্নিং কনসাল্টের বেছে নেওয়া ২০টি হলো—অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, বেলজিয়াম, ব্রাজিল, কানাডা, চেক প্রজাতন্ত্র, ফ্রান্স, জার্মানি, ভারত, আয়ারল্যান্ড, ইতালি, জাপান, মেক্সিকো, নেদারল্যান্ডস, নরওয়ে, পোল্যান্ড, দক্ষিণ কোরিয়া, স্পেন, সুইডেন, সুইজারল্যান্ড, ব্রিটেন এবং যুক্তরাষ্ট্রের নেতাদের রেটিং ট্র্যাক করছে।

 

চলতি বছরের জরিপে ৭৬ শতাংশ অংশগ্রহণকারীর সমর্থন পেয়েছেন তালিকার শীর্ষে থাকা মোদি; আর ৬১ শতাংশ অংশগ্রহকারীদের সমর্থন লাভ করে মোদির পরেই আবস্থান করছেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেজ ম্যানুয়েল লোপেজ ও’ব্রাদর।

 

জনপ্রিয় বৈশ্বিক নেতাদের এই তালিকায় মোদি-ও’ব্রাদরের পরে আছেন যথাক্রমে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানেজ (৫৫ শতাং সমর্থন পেয়ে তৃতীয়), সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট অ্যালেইন ব্রেসেট (৫৩ শতাংশ সমর্থন পেয়ে চতুর্থ), ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাকিও লুলা দ্য সিলভা (৪৯ শতাংশ সমর্থন পেয়ে পঞ্চম), ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি (৪৯ শতাংশ সমর্থন পেয়ে ষষ্ঠ)।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১