শিরোনাম:
চরজব্বার থানার ওসি প্রত্যাহার নেভেনি সুন্দরবনের আগুন, সূত্র খুঁজতে তিন সদস্যের তদন্ত কমিটি, সময় লাগবে ২-৩ দিন, হলফনামায় মামলার তথ্য গোপন, সেতুমন্ত্রীর ভাইসহ ৪প্রার্থীর মনোনয়ন বাতিল ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪ ভুল চিকিৎসায় মা’সহ নবজাতকের মৃত্যুর অভিযোগ, হসপিটালে ভাংচুর চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন কবিরহাট পৌরসভার উপনির্বাচনে ১৭১ ভোটের ব্যাবধানে তিনবারের প্রার্থীর জয়

শুরু হলো পবিত্র মাহে রমজান

Avatar
Jubayer Hosain Hemel
আপডেটঃ : রবিবার, ৩ এপ্রিল, ২০২২

শুরু হলো পবিত্র মাহে রমজান। গত শনিবার সন্ধ্যায় দেশের আকাশে পবিত্র রমজান মাসের চাঁদ দেখা যায়। এরই মাধ্যমে শুরু হলো সিয়াম সাধনার মাস পবিত্র মাহে রমজান।
রাজধানীর বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে শনিবার সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।
সভাপতিত্ব করেন জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি ও ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।
এদিকে, এশার নামাজের পর তারাবির নামাজ আদায় করেন মুসল্লিরা। এ উপলক্ষে মসজিদে মসজিদে নেয়া হয়েছে বিশেষ প্রস্তুতি।
সওম বা সিয়াম, বাংলা অর্থ বিরত থাকা। আর সিয়াম সাধনার অর্থ– রোজা রেখে সকল ধরনের পানাহার, পাপাচার এবং খারাপ কাজ থেকে নিজেকে বিরত ও সংযত রাখা। এ পবিত্র মাস মানুষকে সাধ্যমত ইবাদাত বন্দেগির জন্য উৎসাহিত করে।
রমজান মাসের ফজিলত অপরিসীম। রমজান মাসে নাজিল হয়েছে পবিত্র কোরআন মজীদ, পবিত্র রজনী লাইলাতুল কদরে আল্লাহ রব্বুল আলামীন মানবজাতির ভাগ্য পুননির্ধারণ করেন। তাই বলা হয় রমজানে যে নিজেকে পবিত্র করতে না পারে সে দূর্ভাগা।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১