শিরোনাম:
চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন কবিরহাট পৌরসভার উপনির্বাচনে ১৭১ ভোটের ব্যাবধানে তিনবারের প্রার্থীর জয় হিটস্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু গরমে শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে পড়ল নোয়াখালীর ১৮ শিক্ষার্থী স্যালোয়ারে লুকানো ইয়াবা, গ্রেফতার মাদককারবারি গৃহবধূ প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায়, গ্রেফতার যুবক বঙ্গোপসাগরে জাহাজ ডুবি, উদ্ধার ১১, নিখোঁজ-১ নাবিক

প্রতারকের খপ্পরে খোয়া গেল মাদ্রাসার টাকা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ১০ জানুয়ারি, ২০২১

নোয়াখালী প্রতিনিধিঃ

 

নোয়াখালীর সদর উপজেলার নেয়াজপুর ইউনিয়নে মোবাইলে প্রতারক চক্রের খপ্পরে পড়ে মাদ্রাসার অনুদানের ৬২’হাজার টাকা খোয়া গিয়েছে। ঘটনায় মাদ্রাসার প্রতিষ্ঠাতা মাওলানা আবুল কালাম বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

 

রোববার সকালে প্রতারণার স্বীকার মাওলানা আবুল কালাম এ প্রতিবেদককে জানান, তিনি নেয়াজপুর ইউনিয়নের নেয়ামতপুর গ্রামে নেয়ামতপুর নূরানী হাফিজিয়া মাদ্রাসা নামের একটি মাদ্রাসা পরিচালনা করেন। গত ৩জানুয়ারি রোববার তার ব্যবহৃত মোবাইলে লন্ডন প্রবাসী খালাতো ভাই মাবুল হক পরিচয়ে একটি কল আসে। উনার ব্যাংকে কোন একাউন্ট আছে কি না, থাকলে জাতীয় পরিচয়পত্র দিতে বলে খালাতো ভাই পরিচয়দানকারী ওই ব্যক্তি। এর কিছুক্ষণ পর তার ব্যবহৃত মোবাইলে ৮লাখ ৫০হাজার টাকার একটি মেসেজ আসে। ওই ব্যক্তি পুনঃরায় কল দিয়ে বলে আপনার মাদ্রাসার জন্য অনুদান পাঠিয়েছি, পিন নাম্বার দেখিয়ে ব্যাংক থেকে টাকাগুলো তুলে আমার এক বন্ধুর মা অসুস্থ্য তার বিকাশে ওই টাকা থেকে ১লাখ এখন পাঠিয়ে দিবেন।

 

তিনি আরও জানান, ওইদিন ব্যাংকের সময় শেষ হয়ে যাওয়ায় তিনি টাকা তুলতে পারেন নি। ওই ব্যক্তি বার বার কল দিয়ে ১লাখ টাকা বিকাশ করতে অনুরোধ করায় মাদ্রাসার অনুদানের ফান্ডে থাকা ৬২হাজার টাকা তিনি বিকাশের মাধ্যমে প্রতারকের নাম্বারে পাঠিয়ে দেন। পরদিন সোমবার সকালে লন্ডনে থাকা নিজের খালাতো ভাইকে কল দিয়ে জানতে পারেন তার সাথে কোন কথা বা টাকাও পাঠাতে বলেন নি তিনি। ঘটনাটি প্রতারণা বুঝতে পেরে গত ৭জানুয়ারি বৃহস্পতিবার সুধারাম থানায় একটি অভিযোগ দায়ের করেন আবুল কালাম।

 

সুধারাম মডেল থানার এসআই সুধন চন্দ্র দাস জানান, অভিযোগ পাওয়ার পর প্রতারক চক্রটির সদস্যদের ধরতে আমরা কাজ করছি।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১