শিরোনাম:
সুবর্ণচর গভর্নমেন্ট এমপ্লয়িজ ফোরামের ঈদ মিলনমেলা অনুষ্ঠিত কোম্পানীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের মিলনমেলা অনুষ্ঠিত প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে কিশোরীকে ধর্ষণ, তরুণ গ্রেপ্তার তরুণ নোয়াখালীতে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত-৩ সৌদির সঙ্গে মিল রেখেই ঈদ উদযাপন করলেন নোয়াখালীর ৪ গ্রামের মানুষ ঘুরতে গিয়ে লাশ হলো শিহাব, মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তরুণের মৃত্যু স্ত্রীর মৃত্যুর সংবাদ শোনার এক ঘন্টা পর স্বামীর মৃত্যু প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ, শ্রীঘরে ইউপি মেম্বারসহ – ৩ বাতাসে ছড়াচ্ছে দুর্গন্ধ, ডোবায় মিলল মরদেহ নোয়াখালীর সুবিধাবঞ্চিত শিশুরা পেলো ঈদের নতুন জামা

নোয়াখালীর কোম্পানীগঞ্জে ব্যারিস্টার মওদুদের জন্মবার্ষিকী উদযাপন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ২৪ মে, ২০২২

নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালীর কোম্পানীগঞ্জে নানা আয়োজনের মধ্য দিয়ে সাবেক প্রধানমন্ত্রী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত বিএনপি নেতা মরহুম ব্যারিস্টার মওদুদ আহমদের ৮২তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।

 

মঙ্গবার (২৪ মে) মওদুদ আহমদের জন্মবার্ষিকীতে স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনগুলোর পক্ষ থেকে সাঁতার প্রতিযোগিতা, ফাতেহা পাঠ, কবর জিয়ারত, আলোচনা সভা ও দোয়া মাহফিলসহ নানা কর্মসূচি পালন করা হয়।

 

মওদুদ আহমদের জন্ম বার্ষিকী উপলক্ষে উপজেলার সিরাজপুর ইউনিয়নে মরহুমের জন্মস্থান মানিকপুর গ্রামে বিকেল ৪টার দিকে সাঁতার প্রতিযোগিতা, ফাতেহা পাঠ, কবর জিয়ারত এবং বাদ আছর মরহুমের নিজ বাড়িতে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

 

বিকেল সাড়ে ৫টার দিকে স্থানীয় জলিশ পাটোয়ারী জামে মসজিদে মিলাদ মাহফিল শেষে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। শেষে প্রতিযোগিতায় বিজয়ী শিশু-কিশোরদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুর রহমান রিপন, বসুরহাট পৌরসভা বিএনপির যুগ্ম-আহ্বায়ক শওকত হোসেন সগির, চরহাজারী ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা যুবদলের আহ্বায়ক ফজলুল কবির ফয়সাল, উপজেলা স্বেচ্ছাসেবকদলের যুগ্ম-আহ্বায়ক আতোয়ার হোসেন পাবেল, উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক হোসেন মোহাম্মদ এরশাদ প্রমূখ।

 

উল্লেখ্য, ১৯৪০ সালের ২৪ মে নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলার এক স¤্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হন। দেশের এক বর্ণাঢ্য রাজনীতিক ছিলেন তিনি। এরশাদ সরকারের উপ-রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, আইনমন্ত্রীও ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ। বিএনপির প্রতিষ্ঠাতা সদস্যদের মধ্যেও একজন তিনি এবং জিয়াউর রহমানের মন্ত্রীসভারও সদস্য ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ। বণাঢ্য কর্মময় জীবনের অধিকারী ব্যারিস্টার মওদুদ আহমেদ গত ১৬ মার্চ সন্ধ্যা পৌনে ৭টার দিকে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০