এনকে বার্তা ডেস্ক::

সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ নিলুফার মঞ্জুর আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (২৬ মে) ভোর তিনটার দিকে মারা যান।

নিলুফার মঞ্জুর দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সৈয়দ মঞ্জুর এলাহীর স্ত্রী। প্রখ্যাত এই শিক্ষকের মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে। দেশ–বিদেশে থাকা হাজার হাজার সাবেক ও বর্তমান শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রিয় অধ্যক্ষের মৃত্যুকে শোক প্রকাশ করেছেন।

অ্যাপেক্স ফুটওয়্যারের উপব্যবস্থাপনা পরিচালক আবদুল মোমেন ভূঁইয়া মৃত্যুর তথ্য নিশ্চিত করে বলেন, কয়েক দিন ধরে নিলুফার মঞ্জুর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। অ্যাপেক্স গ্রুপের চেয়ারম্যান মঞ্জুর এলাহীও করোনাভাইরাসে আক্রান্ত। তিনি বাসায় চিকিৎসা নিচ্ছেন।

সানবিমস স্কুল সূত্র জানায়, নিলুফার মঞ্জুরের নিউমোনিয়ার লক্ষণ দেখা গেলে কয়েকদিন আগে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর পরীক্ষা করলে করোনা ধরা পড়ে। একই পরীক্ষা করা হয় সৈয়দ মঞ্জুর এলাহীর। তারও করোনা ধরা পড়ে।

নিলুফার মঞ্জুর ১৯৭৪ সালে ইংরেজি মাধ্যমের শিক্ষা প্রতিষ্ঠান সানবিমস স্কুল প্রতিষ্ঠা করেন। দেশ–বিদেশে এই স্কুলের হাজার হাজার শিক্ষার্থী বিভিন্নক্ষেত্রে প্রতিষ্ঠা পেয়েছেন। অধ্যক্ষ নিলুফার মূলত একটি প্রতিষ্ঠানে পরিণত হয়েছিলেন।

সানবিমস স্কুলের ব্যবস্থাপক (প্রশাসন) আব্দুল কাদের জানান, নিলুফার মঞ্জুরকে প্লাজমা থেরাপি দেওয়া হয়েছিল। কিন্তু দুর্ভাগ্য তিনি আমাদের ছেড়ে চলে গেলেন। তাঁর দাফন এবং অন্যান্য বিষয়ে পরে জানানো হবে বলে জানান ওই ব্যবস্থাপক।

সৈয়দ মঞ্জুর এলাহী ও নিলুফার মঞ্জুরের দুই সন্তান। ছেলে সৈয়দ নাসিম মঞ্জুর অ্যাপেক্স ফুটওয়্যারের ব্যবস্থাপনা পরিচালক ও মেয়ে মুনিজ মঞ্জুর পরিচালকের দায়িত্ব পালন করছেন।