শিরোনাম:
এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন কবিরহাট পৌরসভার উপনির্বাচনে ১৭১ ভোটের ব্যাবধানে তিনবারের প্রার্থীর জয় হিটস্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু গরমে শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে পড়ল নোয়াখালীর ১৮ শিক্ষার্থী স্যালোয়ারে লুকানো ইয়াবা, গ্রেফতার মাদককারবারি গৃহবধূ প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায়, গ্রেফতার যুবক বঙ্গোপসাগরে জাহাজ ডুবি, উদ্ধার ১১, নিখোঁজ-১ নাবিক হাতিয়ায় বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি, সাগরে ভাসছে ১২ নাবিক

আইপিএলে সাকিবের বদলে যাকে নিল কলকাতা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ৫ এপ্রিল, ২০২৩
আইপিএলে কেন যাননি, জানালেন সাকিব

ক্রীড়াঙ্গন ডেস্ক:

 

কলকাতা নাইট রাইডার্সের হয়ে চলতি মৌসুমে খেলছেন না দেখা যাবে না সাকিব আল হাসান। দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ততা এবং ‘ব্যক্তিগত কারণ’ দেখিয়ে টুর্নামেন্টটি থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তারকা এই অলরাউন্ডার। এমন বাস্তবতায় সাকিবের বিকল্প হিসেবে নতুন কোনো বিদেশি খেলোয়াড় দলে টানতে হতো কেকেআর ফ্র্যাঞ্চাইজিকে। সাকিবের বদলে ইংলিশ মারকুটে ওপেনার জেসন রয়কে নিয়েছে কেকেআর।

 

বুধবার (৫ এপ্রিল) আইপিএলের অফিসিয়াল টুইটারে এক টুইটবার্তায় জেসন রয়ের অন্তর্ভুক্তির বিষয়টি নিশ্চিত করা হয়। বলা হয়, ইংলিশ ওপেনারকে ২.৮ কোটি রুপিতে দলে নিয়েছে কেকেআর। চলতি আইপিএলের নিলামে তার ভিত্তিমূল্য ছিল দেড় কোটি রুপি। যদিও সে সময় তাকে নিয়ে আগ্রহ দেখায়নি কেউই।

সাকিবের বিকল্প হিসেবে কলকাতার নজরে ছিল লঙ্কান অলরাউন্ডার দাসুন শানাকা। তবে এখানেও কলকাতাকে হারিয়ে দিয়েছেf বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স। শ্রীলঙ্কার অধিনায়ককে দলে ভিড়িয়েছে হার্দিক পান্ডিয়ারা।

 

সাকিবকে যেহেতু আইপিএলে বেশিরভাগ সময়ই পাওয়া যাবে না, তাই তার পরিবর্তে অন্য কোনো বিদেশি ক্রিকেটার নিতে চেয়েছিল কেকেআর। ফ্র্যাঞ্চাইজিটির তরফে সাকিবকে সেই অনুরোধ জানানো হয়। তবে চুক্তি যেহেতু হয়েছে। সাকিব চাইলে সেই অনুরোধ উপেক্ষা করতে পারতেন। জাতীয় দলের খেলা না থাকা সময়গুলোতে যে ম্যাচ পাওয়া যায়, সেগুলো খেলতে চাইতে পারতেন টাইগার অলরাউন্ডার। কিন্তু কেকেআরের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্কের খাতিরে সাকিব সেটা করতে চাননি।

আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টের কারণেই শুধু নয়। এরপর আইরিশদের বিপক্ষে ইংল্যান্ডের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও আছে বাংলাদেশের। সিরিজটা হবে ৭ মে থেকে ১৪ মে। অন্যদিকে আইপিএল শেষ হবে ২৮ মে। তার মানে সাকিব আইপিএলের মাঝের অংশেও খেলতে পারবেন না। সবমিলিয়ে তাই সরে দাঁড়ান বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

 

জেসনকে নেওয়ার পেছনে বেশ কিছু যুক্তি রয়েছে। প্রথমত, নিলামে তার ন্যূনতম দর ছিল দেড় কোটি টাকা। ফলে জেসনকে সই করাতে আর্থিক দিক থেকে কোনো অসুবিধা ছিল না কেকেআরের। দ্বিতীয়ত, জেসন দুর্দান্ত ছন্দে রয়েছেন। পাকিস্তান সুপার লিগে রান পেয়েছেন তিনি। কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের হয়ে গত মাসে ৬৩ বলে অপরাজিত ১৪৫ রানের ইনিংস খেলেছেন তিনি।

 

২০২১ সালে শেষবার আইপিএল খেলেছেন জেসন রয়। শেষবার খেলেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। সেই আসরে পাঁচটি ম্যাচে একটি হাফ সেঞ্চুরিসহ ১৫০ রান করেন ইংল্যান্ডের এই ওপেনার।

 

৩২ বছর বয়সী রয় ইংল্যান্ডের হয়ে ৬৪টি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন। যেখানে আটটি হাফ সেঞ্চুরি ও ১৩৭.৬১ স্ট্রাইক রেটে এক হাজার ৫২২ রান করেছেন তিনি।

 

তবে রয়কে দলে টানা নিয়ে বেশ কিছু প্রশ্নও রয়েছে। প্রথমত, কেকেআরে ইতোমধ্যে আফগানিস্তানের রহমানউল্লাহ গুরবাজ রয়েছেন। তিনি বিদেশি এবং ওপেন করতে পারেন। এছাড়া টাইগার ব্যাটার লিটন দাসও ওপেন করতে পারে। তবুও বাড়তি ওপেনার হিসেবে রয়কে পছন্দ কেকেআরের।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০