Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধিঃ
সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সঃ) এবং ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সাথে তাদের হলের সিট বাতিল করা হয়েছে।
বুধবার বিকালে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (অ:দা:) প্রফেসর ড. মো আবুল হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮শিক্ষাবর্ষের ইউএসডিএম বিভাগের ছাত্র প্রতিক মজুমদার ও ফামের্সী বিভাগের ছাত্র দীপ্ত পাল তাদের ফেসবুক আইডি থেকে মহানবী হযরত মুহাম্মদ (সঃ) এবং ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি মূলক ফোস্ট করে। যা ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে এবং বাংলাদেশ সরকারের আইন মোতাবেক দ-নীয় অপরাধ। বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসলে বুধবার বিকালে বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা বোর্ডের জরুরী সভার স্বীদ্ধান্ত অনুযায়ী অভিযুক্ত দুই ছাত্রকে সাময়িক বহিষ্কার করা হয়। একই সাথে ওই দুই ছাত্রকে কেন স্থায়ীভাবে বহিষ্কার ও তাদের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা হবে না তা জানতে চেয়ে আগামী ২নভেম্বরের মধ্যে রেজিস্টার বরাবর কারন দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে।

Sharing is caring!