Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালীর সেনবাগে একটি মাদরাসার কম্পিউটার ল্যাবের তালা ভেঙ্গে ২০টি কম্পিউটার সেট চুরির ঘটনা ঘটেছে। যার আনুমানিক বাজার মূল্য দশ লক্ষ টাকা।

শুক্রবার রাতের যে কোন এক সময়ে দুর্ধর্ষ এ চুরির ঘটনাটি ঘটে উপজেলার সেনবাগ পৌরসভার ৪নং ওয়ার্ডের দক্ষিণ কাদরা গ্রামের কাদরা হামিদিয়া দাখিল মাদরাসায়।

পরবর্তীতে শুক্রবার (৩০এপ্রিল) দুপুর পৌনে ১টায় সেনবাগ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী মাদরাসার সুপারিনটেন্ড।

এর আগে, সকাল ৭টায় কাদরা হামিদিয়া দাখিল মাদরাসার নাইট গার্ড আবুল হোসেন (৭০), চুরির ঘটনাটি টের পেয়ে সংশ্লিষ্টদের এ বিষয়ে অবহিত করে। খবর পেয়ে নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার মো.শাহ এমরান ও সেনবাগ থানার অফিসার ইনচার্জ আবদুল বাতেন মৃধা ঘটনাস্থল পরিদর্শন করেন।

কাদরা হামিদিয়া দাখিল মাদরাসায় সাবেক সুপারিনটেন্ড ও স্থানীয় বাসিন্দা ইমাম উদ্দিন জানান, স্থানীয় মাদকাসক্ত বখাটে কতিপয় যুবক এ ঘটনা ঘটিয়েছে। পুলিশের তৎপরতা থাকলে চুরি যাওয়া কম্পিউটার উদ্ধার করা যাবে।

কাদরা হামিদিয়া দাখিল মাদরাসার ভারপ্রাপ্ত সুপারিনটেন্ড মো.হানিফ জানান, চুরির ঘটনায় মাদরাসার পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। এ ঘটনায় ক্ষতি হয়ে গেল মাদরাসা পড়ুয়া শিক্ষার্থীদের ।

মাদরাসা সূত্রে জানা যায়, ২০১৮ সালে শিক্ষা মন্ত্রণালয়ের পেসিক প্রকল্পের অধীনে মাদরাসায় ২১টি কম্পিউটার সেট বরাদ্ধ দেয় সরকার। এর মধ্যে একটি কম্পিউটার অফিসে ব্যবহার করা হয়। কম্পিউটার ল্যাবে থাকা ২০টি কম্পিউটার সেটই চুরি হয়ে যায়।

সেনবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল বাতেন মৃধা জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লিখিত অভিযোগের আলোকে আইনগত প্রদক্ষেপ গ্রহণ করবে পুলিশ।

Sharing is caring!