Sharing is caring!

নোয়াখালী প্রতিবেদক:

 

 

 

নোয়াখালী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র খুলে দেওয়ার দাবীতে নোয়াখালীতে মানববন্ধন করেছে বিদেশ গমন ইচ্ছুক ব্যক্তিরা। তবে কেন্দ্র কর্তৃপক্ষ বলছেন স্বাস্থ্য বিধি মেনে প্রশিক্ষণ কেন্দ্রটি চালু করার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর লিখিত আবেদন করা হয়েছে, অনুমতি পেলে কার্যক্রম চালু করা হবে।

 

সোমবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শতাধিক ব্যক্তি এ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

 

তারা জানান, সরকারি সকল প্রতিষ্ঠান খোলা থাকলেও গত দুই মাস যাবত নোয়াখালী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রটি বন্ধ রয়েছে। কি কারণে বন্ধ আছে তাও কেউ জানেন না। প্রশিক্ষণ কেন্দ্রটি বন্ধ থাকায় বিদেশ গমন ইচ্ছুক কেউই দক্ষতার সনদ নিতে পারছেন না। যার ফলে তাদের ফ্লাইট হচ্ছে না। মানববন্ধনকারীদের মদ্যে অনেকেইর ভিসার মেয়ার আর মাত্র ১৫-২০দিন রয়েছে। এ সময়ের মধ্যে প্রশিক্ষণ সনদ না নিতে পারলে তাদের বিদেশ যাওয়া অনিশ্চিত হয়ে পড়বে। তাই মানববন্ধন থেকে ভুক্তভোগিরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রটি দ্রুত খুলে দেওয়ার দাবী জানিয়েছেন।

 

এ বিষয়ে নোয়াখালী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মাহাতাব উদ্দিন পাটোয়ারী মুঠোফোনে জানান, চলমান লকডাউনের কারণে আমাদের প্রশিক্ষণ কার্যক্রম আপাতত বন্ধ রয়েছে। স্বাস্থ্য বিধি মেনে প্রশিক্ষণ কেন্দ্রটি চালু করার জন্য গত রোববার আমরা উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর একটি লিখিত আবেদন করেছি। খোলার নির্দেশনা আসলে আমরা তা চালু করবো।

তিনি আরও জানান, এ প্রশিক্ষণ কেন্দ্র থেকে বিদেশ গমন ইচ্ছুক ব্যক্তিরা যে দেশে যাবে সে দেশের ভাষা, সংস্কৃতিসহ বিভিন্ন বিষয়ের ওপর তিন দিনের প্রশিক্ষণ নিয়ে থাকেন। প্রশিক্ষণ শেষে তাদের সনদ প্রদান করা হয়।

Sharing is caring!