Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধিঃ

 

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে নোয়াখালীর চাটখিলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ও পুষ্পস্তবক ভাঙচুরের ঘটনার প্রতিবাদ এবং সংঘর্ষকারীদের বিচারের দাবীতে সংবাদ সম্মেলন করেছে ছাত্রলীগের একাংশ।

 

সোমবার রাত সাড়ে ৯টার দিকে জেলা, উপজেলা, পৌরসভা ও কলেজ ছাত্রলীগের ব্যানারে চাটখিলে বাজারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি তানভীর আহমেদ চৌধুরী আকাশ। এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম রাজিব, মহসিন পাটোয়ারী ও তিন্নি মিঝিসহ অনেকে।

 

বক্ত্যারা বলেন, উপজেলা চত্বরে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দেওয়াকে কেন্দ্র করে সদস্য ঘোষিত ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নেতাকর্মীদের নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এসময় তারা বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে থাকা পুষ্পস্তবক, ফুলের মালা ভাঙচুর করে। এ ঘটনা বঙ্গবন্ধুকে অবামাননার সামিল উল্লেখ্য করে তারা এ ঘটনায় জড়িতদের চিহিৃত করে আইনের আওতায় এনে শাস্তি দাবী করেন।

প্রসঙ্গত, গত ১৫ আগস্ট সকালে শোক দিবস উপলক্ষে চাটখিল উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে নেতাকর্মীদের নিয়ে আসেন চাটখিল পৌরসভা আওয়ামী লীগের সভাপতি বজলুর রহমান লিটন ও উপজেলা যুবলীগের আহবায়ক বেলায়েত হোসেন। উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণের সময় মাইকে যুবলীগের সভাপতির নাম না বলাকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয় এবং দু’পক্ষের মধ্যে হাতাহাতি ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় তারা একে অন্যকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে এবং পুষ্পমাল্য, পুষ্পস্তবক ভেঙে ও ছিঁড়ে ফেলে। পরে পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি শান্ত হয়।

 

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, ঘটনায় উপজেলা প্রশাসন বা আওয়ামী লীগের পক্ষ থেকে কেউই কোন অভিযোগ করেনি।

Sharing is caring!