Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধি:

 

 

নোয়াখালী কবিরহাটে মুজিব শতবর্ষ উপলক্ষে আয়োজিত স্কুল, কলেজ ও মাদ্রাসা পড়ুয়া ছাত্র/ছাত্রীদের মধ্যে বিতর্ক প্রতিযোগিতার ২০২১ অনুষ্ঠিত হয়েছে।

 

উপজেলা প্রশাসন কবিরহাট, নোয়াখালীর আয়োজনে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বেলা ১১ ঘটিকায় উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ বিতর্ক প্রতিযোগিতার মূল লক্ষ ছিল, বর্তমান জনসংখ্য, পরিবেশ ও দেশের খাদ্যের অপূর্ণতা নিয়ে স্কুল ও কলেজ পড়ুয়া ছাত্র/ছাত্রীদের এ বিতর্ক প্রতিযোগিতায় উঠে আসে কোন দেশের সাথে আমাদের দেশের কতটা পার্থক্য রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা আক্তারের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি নূরুল আমিন রুমি, সাধারণ সম্পাদক জহিরুল হক রায়হান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বিদ্যুৎ কুমার বিশ্বাস প্রমূখ।

 

পরে বিতর্ক প্রতিযোগিতা শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলমের হাত থেকে স্কুল ও কলেজ পর্যায়ে রানার্স-আপ ও চ্যাম্পিয়ন দলের প্রতিযোগীরা পুরস্কার গ্রহণ করেন।

 

উক্ত বিতর্ক প্রতিযোগিতায় অংশ গ্রহন করে চ্যাম্পিয়ন হিসেবে পুরস্কার গ্রহণ করেন, কবিরহাট সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী দলনেতা লাবণ্য সিংগ ও তার সহযোগী নাফিজা নাওয়ার চৌধুরী এবং সাবরিন সুলতানা। একই সময় রানার্স-আপ হিসেবে পুরস্কার গ্রহণ করেন, বক্তারুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী দলনেতা কান্তা রানী পাল ও তার সহযোগী নিশাত জাহান এবং ফারহানা আক্তার।

 

এসময় বক্তারা এ ধরণের আয়োজন করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা আক্তারের প্রশংসা করে বলেন, দেশে করোনা ভাইরাসের কারণে যখন স্কুল, কলেজ সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে স্কুল পড়ুয়া ছাত্র/ছাত্রীদের মেধা শক্তি কমে যাচ্ছে, ঠিক তখনই এরকম একটি আয়োজনের উদ্যোগ নিয়ে ছাত্র/ছাত্রীদের মেধার আরো বিকাশ ঘটানোর প্রচেষ্টা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। সেই সাথে এধরণের কর্মকান্ড যাতে করে আরো প্রসারিত হয় সেই বিষয়ে ব্যবস্থা নেয়ার আস্বাস করেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।

 

এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তা, কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষক, শিক্ষিকা, ছাত্র/ছাত্রী সহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাাংবাদিক বৃন্দ।

 

একই সময় জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খানের উপস্থিতে করোনার সুরক্ষা সামগ্রী বিতরণ করেন, মানবধিকার বাস্তায়ন ও সমাজ উন্নয়ন সংঘস্থা রাস্ডোর মহা সচিব সাংবাদিক এস এম ফারুক হোসেন।

Sharing is caring!