নোয়াখালীতে মন্দিরে হামলার চার মামলায় কুমিল্লার ইকবালকে শ্যোন এরেস্ট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২২

নোয়াখালী প্রতিনিধি:

 

কুমিল্লায় মুর্তির কোলে কোরআন শরীফ রাখার দায়ে গ্রেপ্তারকৃত ইকবালকে নোয়াখালীতে মন্দিরে হামলার চারটি মামলায় শ্যোন এরেস্ট দেখাতে নির্দেশ দিয়েছে আদালত। মঙ্গলবার সকালে তাকে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পৃথক আমলী আদালত তোলা হলে এ নির্দেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, সকালে শ্যোন এরেস্টের আবেদন করে সিআইডি ইকবালকে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাজী সোনিয়া আক্তার ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (কোম্পানীগঞ্জ অধিক্ষেত্র) মো. এমদাদ এর আদালতে পৃথক পৃথক সময় তোলা হয়। পরে বেগমগঞ্জ থানার তিনটি ও কোম্পানীগঞ্জ থানার একটি মামলায় শুনানী শেষে উভয় আদালতের বিচার তাকে শ্যোন এরেস্ট দেখিয়ে নোয়াখালীর কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

সিআইডি নোয়াখালীর বিশেষ পুলিশ সুপার মো. বশির আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, চারটি মামলায় আসামী ইকবালের শ্যোন এরেস্টের আবেদন করে ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। পরে স্ব স্ব আদালত শুনানী শেষে চারটি মামলায় আসামী ইকবালকে শ্যোন এরেস্ট দেখানোর নির্দেশ দেন। মামলা চারটিতে সিএআইডির পৃথক চারজন কর্মকর্তা তদন্ত করছে বলেও জানান তিনি।

প্রসঙ্গে: নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনীসহ বিভিন্ন পূজামন্ডপে ও মন্দিরে হামলার ঘটনায় মোট ৩২টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় এজাহারভুক্ত মোট ১০১জনকে ও জড়িত সন্দ্বেহ ১৩৪ জনসহ মোট ২৩৫জনকে গ্রেপ্তার করে আইন-শৃঙ্খলা বাহিনী। এর মধ্যে শুধু বেগমগঞ্জের দায়ের করা ১৩ মামলার মধ্যে ছয়টি সিআইডি ও ছয়টি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিকেশন (পিবিআই) এবং আরও একটি বেগমগঞ্জ থানায় তদন্তাধীন রয়েছে। গত বছরের (২০২১ সালের) ১৩ অক্টোবর কুমিল্লার ঘটনার জের ধরে ১৫ অক্টোবর শুক্রবার জুমার নামাজ শেষে নোয়াখালীর চৌমুহনীতে বিভিন্ন পূজামন্ডপে, মন্দিরে ও দোকানপাটে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। হামলায় ইসকনের ভক্ত যতন সাহা ও প্রান্ত চন্দ্র দাস নিহত হন। আহত হন চার পুলিশ সদস্যসহ অর্ধশতাধিক।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০