শিরোনাম:
এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন কবিরহাট পৌরসভার উপনির্বাচনে ১৭১ ভোটের ব্যাবধানে তিনবারের প্রার্থীর জয় হিটস্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু গরমে শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে পড়ল নোয়াখালীর ১৮ শিক্ষার্থী স্যালোয়ারে লুকানো ইয়াবা, গ্রেফতার মাদককারবারি গৃহবধূ প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায়, গ্রেফতার যুবক বঙ্গোপসাগরে জাহাজ ডুবি, উদ্ধার ১১, নিখোঁজ-১ নাবিক হাতিয়ায় বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি, সাগরে ভাসছে ১২ নাবিক

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন ‍শুরু, যা বললেন বাইডেন

Avatar
Jubayer Hosain Hemel
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২২

ইউক্রেনের ডনবাসে সামরিক অভিযানের ঘোষণা দিয়ে পুতিন সেখানে নিয়োজিত ইউক্রেনীয় সেনাদের আত্মসমর্পণের আহ্বান জানিয়েছেন। পুতিনের এই ঘোষণার পর বিস্ফোরণে প্রকম্পিত ইউক্রেন। এরই মধ্যে দেশটির রাজধানী কিয়েভের পাঁচ থেকে ছয়টি স্থানে বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

ইউক্রেনে রাশিয়ার এই হামলার সমালোচনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, এই হামলা যে মৃত্যু ও ধ্বংস ডেকে আনবে তার জন্য রাশিয়া এককভাবে দায়ী। যুক্তরাষ্ট্র, তার মিত্র ও অংশীদাররা ঐক্যবদ্ধ এবং দৃঢ়ভাবে এর জবাব দেবে। বৃহস্পতিবার দেওয়া এক বিবৃতিতে এসব কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট।

বাইডেন বলেন, “সারা বিশ্বের প্রার্থনা আজ ইউক্রেনের জনগণের জন্য। কারণ তারা রাশিয়ার সামরিক বাহিনীর অপ্রীতিকর ও অন্যায় হামলার শিকার হয়েছে। প্রেসিডেন্ট পুতিন একটি পূর্বপরিকল্পিত যুদ্ধ বেছে নিয়েছেন, যা বিপর্যয়কর প্রাণহানি এবং মানুষের দুর্ভোগ নিয়ে আসবে।”

মার্কিন প্রেসিডেন্ট জানান, তিনি হোয়াইট হাউজ থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন এবং রাশিয়ার বিরুদ্ধে আরও পদক্ষেপ নেওয়ার আগে সকালে জি-সেভেন নেতাদের সঙ্গে আলোচনা করবেন।

বাইডেন বলেন, রাশিয়ার বিরুদ্ধে ন্যাটো মিত্রদের কাছ থেকে একটি ‘শক্তিশালী ও ঐক্যবদ্ধ প্রতিক্রিয়া’ থাকবে যা তার সদস্যদের বিরুদ্ধে যেকোনও আগ্রাসনকে প্রতিরোধ করবে।

সুত্রঃ বিবিসি, আনাদোলু এজেন্সি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১