Sharing is caring!

সিরিজ জয় ও র‍্যাংকিংয়ে উত্থানের লক্ষ্যে মাঠে নামছে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী দল আফগানিস্তান। প্রথম ম্যাচ জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে টাইগাররা। আজ শনিবার (৫ মার্চ) দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ ও আফগানিস্তান দল। এই ম্যাচ জিতলে সিরিজ জয়ের পাশাপাশি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে এক ধাপ এগিয়ে অষ্টম স্থানে উঠে আসবে টাইগাররা। অন্যদিকে আফগানিস্তান নেমে যাবে দশম স্থানে। বর্তমানে আফগানিস্তান অষ্টম ও বাংলাদেশ নবম স্থানে রয়েছে।

এই ম্যাচে বাংলাদেশে একাদশে একটি পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। ফিট হয়ে ওঠায় একাদশে ফিরতে পারেন মুশফিকুর রহিম, যিনি সর্বশেষ ম্যাচ খেলেছেন গত বিশ্বকাপে। মুশফিক একাদশে ফিরলে জায়গা হারাতে পারেন নাঈম শেখ। তবে আফগানিস্তান অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামতে পারে।

অস্ট্রেলিয়ার কিংবদন্তি দুই ক্রিকেটার রড মার্শ ও শেন ওয়ার্নের মৃত্যুতে শোক প্রকাশ করে ম্যাচ শুরুর আগে এক মিনিট নীরবতা পালন করবে দুই দল। ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে আজ শনিবার (৫ মার্চ ) বাংলাদেশ সময় দুপুর ৩টায়।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ: মুনিম শাহরিয়ার, নাঈম শেখ, লিটন দাস (উইকেটকিপার), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম/ইয়াসির আলী চৌধুরী, আফিফ হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে আফগানিস্তান সম্ভাব্য একাদশ: রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), হজরতউল্লাহ জাজাই, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবী (অধিনায়ক), রশিদ খান, আজমতউল্লাহ ওমরজাই, মুজিব উর রহমান, করিম জানাত, ফজলহক ফারুকি, কাইস আহমেদ ও দারউইশ রাসুলি।

Sharing is caring!