Sharing is caring!

আফগানিস্তানের বিপক্ষে সিরিজে আশানুরূপ পারফরম্যান্স না থাকায় আপাতত ক্রিকেট থেকে ছুটি নিচ্ছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনটি ওয়ানডে ও দুইটি টেস্ট সিরিজ খেলতে আগামী ১১ মার্চ দক্ষিণ আফ্রিকা যাচ্ছে বাংলাদেশ। মাত্র দুই সপ্তাহ হাতে থাকলেও সাকিব আজ জানালেন, তিনি ক্রিকেট খেলার পরিস্থিতিতে নেই। এজন্য বোর্ডকে চিঠি দিয়ে বিরতি চেয়েছেন।

রোববার (০৬ মার্চ) রাতে দুবাইয়ের উদ্দেশ্যে ঢাকা ছাড়ার আগে সাকিব বলেছেন, আমি শারীরিক ও মানসিকভাবে যে অবস্থায় আছি, মনে হয় না আমার পক্ষে এই মুহূর্তে (দক্ষিণ আফ্রিকায়) আন্তর্জাতিক ক্রিকেট খেলা সম্ভব। যদি একটা ব্রেক পাই, যদি ওই আগ্রহটা ফিরে পাই, তাহলে আমার জন্য খেলাটা সহজ হবে। কারণ আফগানিস্তান সিরিজে আমার মনে হয়েছে আমি একজন প্যাসেঞ্জার। আমি যেটা হয়ে কখনই থাকতে চাই না।

দুবাই যাওয়ার আগে ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, আমি খেলাটা (আফগানিস্তান সিরিজ) একদমই উপভোগ করতে পারিনি। আমি চেষ্টা করেছি, কিন্তু হয়নি। আমার মনে হয় না, এমন মানসিকতা নিয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজ খেলাটা ঠিক হবে। আমি এ কথা জালাল ইউনুস ভাইয়ের সাথেও আলাপ করেছি। জালাল ভাই বলেছেন, দুই দিন উনিও চিন্তা করবেন। আমাকেও চিন্তা করার সময় দিয়েছেন।তে।’

Sharing is caring!