Sharing is caring!

করোনাভাইরাসে মহামারির শুরু থেকে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬০ লাখ ৬৭ হাজার ৫৫৩ জনে এবং শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ কোটি ১ লাখ ৫০ হাজার ৬৮১ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৩৯ কোটি ৩২ লাখ ২৬ হাজার ৮০৪ জন।
আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে মঙ্গলবার (১৫ মার্চ) সকাল সাড়ে আটটায় এসব তথ্য পাওয়া গেছে।
ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি ৫৩৩ জনের মৃত্যু হয়েছে রাশিয়ায়। তবে সবচেয়ে বেশি ৩ লাখ ৯ হাজার ৭৬৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৭ হাজার ২৬৪ জনের। এ সময়ে দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ৩২৬ জনের।
এছাড়া গত ২৪ ঘণ্টায় ভিয়েতনামে ১ লাখ ৬১ হাজার ২৬২, জার্মানিতে ১ লাখ ১ হাজার ৮৭২, জাপানে ৫২ হাজার ২, নেদারল্যান্ডে ৪৫ হাজার ৮৯২, যুক্তরাজ্যে ৪৭ হাজার ১৮১ জনের করোনা শনাক্ত হয়েছে।
অন্যদিকে এ সময়ে ব্রাজিলে ১৮৭, ফ্রান্সে ১৮৫, জার্মানিতে ১৩৬, তুরস্কে ১৩৩, ইতালিতে ১২৯, ইরানে ১১৪, দক্ষিণ কোরিয়ায় ২০০, ইন্দোনেশিয়ায় ২৭১, জাপানে ১২৫, চিলিতে ১২৬ এবং হংকংয়ে ২৮৬ জনের মৃত্যু হয়েছে।
বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ জনের এবং করোনা শনাক্ত হয়েছে ২৩৯ জনের। এ নিয়ে মোট করোনা রোগীর সংখ্যা পৌঁছেছে ১৯ লাখ ৪৯ হাজার ৭২৫ জনে এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ১১২ জনে।
২০১৯ সালের ডিসেম্বর মাসে চীনের উহান শহরে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর পর নানান ধাপে তা বাড়ে-কমে। বিশেষ করে করোনার ডেল্টা ধরনে বিশ্বজুড়ে বিপুল সংখ্যক মানুষের মৃত্যু হয়। তবে চলতি বছরের শুরুর দিকে কিছুটা বাড়লেও এরপর থেকে করোনা নিম্নমুখী প্রবণতায় রয়েছে।

Sharing is caring!