Sharing is caring!

টানা তিন ম্যাচে হার। বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের এবারের নারী বিশ্বকাপটা শুরু হয়েছিল রীতিমতো দুঃস্বপ্নের মতো। অবশেষে জয়ের দেখা পেল চারবারের চ্যাম্পিয়নরা।
মাউন্ট মুঙ্গানুইতে ভারতকে মাত্র ১৩৪ রানে গুটিয়ে দিয়ে ৪ উইকেট আর ১১২ হাতে রেখে চলতি বিশ্বকাপে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে ইংল্যান্ডের মেয়েরা।
বে ওভারে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ দলপতি হেদার নাইট। সিদ্ধান্তটা সঠিকই ছিল, বুঝিয়ে দেন বোলাররা। ২৮ রানে ৩ উইকেট হারিয়ে সেই যে চাপে পড়ে ভারত, সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি।
ওপেনার স্মৃতি মান্ধানা (৩৫) আর সাত নম্বরে নামা রিচা ঘোষ (৩৩) ছাড়া বলার মতো লড়াই করতে পারেননি ভারতীয় ব্যাটারদের কেউ। ৩৬.২ ওভারে ১৩৪ রানে থামে ভারতের ইনিংস।
ইংল্যান্ডের বোলারদের মধ্যে সবচেয়ে সফল চার্লি ডিন, ২৩ রানে নিয়েছেন ৪টি উইকেট।
১৩৫ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে বিপদে পড়েছিল ইংল্যান্ডও। ৪ রানের মধ্যে তাদের ২ উইকেট তুলে নেয় ভারত। তবে অধিনায়ক হেদার নাইট আর নাইট স্কাইভারের দায়িত্বশীল ব্যাটিংয়ে জয় পেতে খুব কষ্ট হয়নি ইংলিশদের।
স্কাইভার ৪৫ করে ফিরলেও অধিনায়ক নাইট ৫৩ রানে শেষ পর্যন্ত অপরাজিত থেকেই বিজয়ীর বেশে মাঠ ছেড়েছেন। শেষদিকে ভারতের মেঘনা সিং এক ওভারে দুই উইকেট তুলে না নিলে জয়ের ব্যবধান আরও বড় হতো চ্যাম্পিয়নদের।

Sharing is caring!