শিরোনাম:
ময়মনসিংহের গৌরীপুরে চেয়ারে বসার জেরে কিশোর খুন ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা মেলা নিয়ে বিরোধ, কিশোর গ্যাংয়ের হামলায় মাদরাসা ছাত্রের মৃত্যু কবিরহাটে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত সুবর্ণচর গভর্নমেন্ট এমপ্লয়িজ ফোরামের ঈদ মিলনমেলা অনুষ্ঠিত কোম্পানীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের মিলনমেলা অনুষ্ঠিত প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে কিশোরীকে ধর্ষণ, তরুণ গ্রেপ্তার তরুণ নোয়াখালীতে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত-৩ সৌদির সঙ্গে মিল রেখেই ঈদ উদযাপন করলেন নোয়াখালীর ৪ গ্রামের মানুষ ঘুরতে গিয়ে লাশ হলো শিহাব, মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তরুণের মৃত্যু

আর মাত্র ৩ দিন টিকবে রুশ সেনারা, দাবি ইউক্রেনের

Avatar
Jubayer Hosain Hemel
আপডেটঃ : মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২

ইউক্রেনে অভিযান চালানো রুশ সেনাদের কাছে যে গোলাবারুদ আর খাবারের মজুত আছে, তা দিয়ে আর তিন দিনের বেশি চলবে না বলে দাবি করেছে কিয়েভ। মঙ্গলবার (২২ মার্চ) নিয়মিত বিবৃতিতে এ দাবি করেছে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়।
ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, শুধু গোলাবারুদ ও খাবার নয়, রাশিয়ান বাহিনীর কাছে পর্যাপ্ত জ্বালানি সরবরাহ নেই। তারা সেনা সংগ্রহের চাহিদা মেটাতেও হিমশিম খাচ্ছে।
বিবৃতিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ইউক্রেনের বিমানবাহিনী ৯টি রুশ বিমান লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে। এর মধ্যে একটি বিমান, ৬টি মনুষ্যবিহীন আকাশযান (ইউএভি) এবং দুটি হেলিকপ্টার রয়েছে।
এ ছাড়া ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় আরও বলছে, মঙ্গলবার (২২ মার্চ) রাশিয়ার ১৩টি হামলা প্রতিরোধ করার পাশাপাশি রুশ বাহিনীর ১৪টি ট্যাংক, ৮টি পদাতিক যুদ্ধযান, দুটি বহুমুখী টোয়িং যান, ৩টি আর্টিলারি সিস্টেম এবং অন্যান্য ৪টি যান ধ্বংস করেছে ইউক্রেনীয় বাহিনী। যদিও স্বাধীনভাবে এসব দাবির সত্যতা যাচাই করতে পারেনি বিবিসি।

এদিকে ইউক্রেনের রাজধানী কিয়েভ নিয়ন্ত্রণে নিতে হামলা অব্যাহত রেখেছে রুশ বাহিনী। কিয়েভের বিভিন্ন আবাসিক ভবন ও শপিং সেন্টার লক্ষ্য করে সোমবারও (২১ মার্চ) গোলা হামলা চালিয়েছে রাশিয়ার সামরিক বাহিনী। এসব হামলায় নতুন করে বাড়িঘর ছেড়ে পালিয়েছে ৮ হাজারের বেশি মানুষ।
এক প্রতিবেদনে বিবিসি জানিয়েছে, সোমবার (২১ মার্চ) কিয়েভের বিভিন্ন আবাসিক ভবন ও শপিংমল লক্ষ্য করে দফায় দফায় হামলা চালায় পুতিন বাহিনী। এতে বেশ কয়েকজন হতাহত হন। বাস্তচ্যুত হয়েছেন কয়েক হাজার মানুষ। রাশিয়ার একের পর এক হামলার মুখে স্থানীয়রা কতটা অসহায় হয়ে পড়েছেন তা বোঝা গেল কিয়েভের এক বাসিন্দার কথায়। তিনি বলেন, রাশিয়া শপিংমল, হাসপাতাল এবং বেসামরিক লোকজনের ওপর হামলা চালিয়ে কী অর্জন করতে চায় বা তারা আসলে কী চায় আমরা বুঝতে পারছি না। শহরের কোথাও আমরা নিরাপদ নই।
এদিকে কিয়েভের শপিংমলে হামলার ভিডিও প্রকাশ করে এর ব্যাখ্যা দিয়েছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়। তাদের দাবি, ওই শপিংমলটি সামরিক কাজে ব্যবহার করে আসছিল ইউক্রেনের সেনাবাহিনী। রকেট ছোড়ার পাল্টা ব্যবস্থা হিসেবেই এই হামলা চালানো হয়েছে বলে দাবি ক্রেমলিনের।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০