Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধিঃ
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা বন্ধ রয়েছে। কিট সংকট থাকায় পরীক্ষা সাময়িক বন্ধ এবং কিট পেলে পুনঃরায় চালু হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।
রবিবার সকাল থেকে বন্ধ রয়েছে নমুনা পরীক্ষা। এরআগে শনিবার সবশেষ ২৪টি নমুনা পরীক্ষা করা হয়েছিল।
নোবিপ্রবির প্রক্টর ও করোনা পরীক্ষা কমিটির সমন্বয়ক প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, গত ১২মে আনুষ্ঠানিকভাবে নোবিপ্রবির অণুজীববিজ্ঞান বিভাগের ল্যাবে করোনা ভাইরাসের নমুনার পরীক্ষা শুরু হয়। ১৪৮০টি কিট নিয়ে শুরু হয় নমুনা পরীক্ষা কার্যক্রম। এ ল্যাবে প্রতিদিন ২’শ করে কিটের চাহিদা রয়েছে। কিন্তু পর্যাপ্ত পরিমাণে কিট না পাওয়ায় আশানুরূপ পরীক্ষা করা যাচ্ছেনা। বর্তমানে ল্যাবে ২৫০টি নমুনা জমা আছে। কিটের জন্য স্বাস্থ্য অধিদফতরে চাহিদা পত্র পাঠানো হয়েছে। কিন্তু কিট স্টক না থাকায় তা আনা সম্ভব হয়নি। তবে ২-৩দিনের মধ্যে কিট পাবেন বলে আশা করেন তিনি।
তিনি আরও বলেন, করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা ল্যাবে কর্মরত কাউকেই ঈদের ছুঁটি দেওয়া হয়নি। বর্তমানের তারা সবাই বেকার বসে আছেন। কিট পেলে আমরা ঈদের দিনও পরীক্ষা করার পরিকল্পনা রাখছিলাম।
জেলা সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান কিট সংকটের বিষয়টি স্বীকার করে বলেন, কিটের জন্য স্বাস্থ্য অধিদফতরে রিকুইজিশন (চাহিদা পত্র) পাঠানো হয়েছে। কিট আসলে নোবিপ্রবির ল্যাবে আবার নমুনা পরীক্ষা চালু করা হবে।

Sharing is caring!