Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধিঃ

 

চট্টগ্রামের হালিশহরের শান্তিবাগ এলাকায় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. মিজানুর রহমান জাবেদ কতৃক তার স্ত্রী ফাতেম আক্তার কলি হত্যার ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে নোয়াখালীতে মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে নোয়াখালী প্রেসক্লাবের সামনে নিহতের গ্রামের বাড়ি কাদির হানিফ ইউনিয়নবাসী, আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন নোয়াখালী শাখাসহ বিভিন্ন সংগঠনের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়। প্রায় দুই ঘন্টাব্যাপী চলা এ মানববন্ধন ও বিক্ষোভে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং সাধারণ লোকজন অংশগ্রহণ করেন।

 

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে তারা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে কলি হত্যার বিচার দাবিতে নানা স্লোগান দেন। হত্যার এক সপ্তাহ পার হলেও হত্যাকারি জাবেদ গ্রেপ্তার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন নিহতের পরিবার ও স্বজনরা। এ সময় তারা এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে জাবেদকে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

 

একই দাবিতে গত ২৭মার্চ কলির লাশ নিয়ে নোয়াখালী প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করেছিল পরিবার-স্বজনরা। এরআগে গত ২৫মার্চ বিকেলের কোন একসময় ফাতেমা আক্তার কলিকে মারধর করে হত্যার পর চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে নিয়ে গিয়ে সে আত্মহত্যা করেছে বলে পরিবারের সদস্যদের মোবাইলে জানায়। কলির গলায় গোলাকার কালো দাগ এবং হাতে কাটা জখমের একাধিক চিহৃ রয়েছে।

Sharing is caring!