Sharing is caring!

আসন্ন কোপা আমেরিকায় একই গ্রুপে খেলতে যাচ্ছে চির প্রতিদ্বন্দী দুই দল আর্জেন্টিনা ও ব্রাজিল। গত বছর কোপা আমেরকিার ফাইনালে ব্রাজিলকে হারিয়ে শিরোপা জেতার স্বাদ নিয়েছিল লিওনেল মেসির দল। বৃহস্পতিবার রাতে প্যারাগুয়ের আসুনসিওনেতে হয়েছে এবারের নারী কোপা আমেরিকার গ্রুপ পর্বের ড্র। যেখানে বি গ্রুপে পড়েছে দুই চির প্রতিদ্বন্দ্বী দল।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) প্যারাগুয়ের আসুনচিওন শহরে অনুষ্ঠিত এবারের আসরের ড্র-তে ‘বি’ গ্রুপে পড়ে ব্রাজিল আর আর্জেন্টিনা। এবারের আসরের শুরুতেই দেখা হচ্ছে প্রতিযোগিতাটির সবচেয়ে সফল দুই দলের। কোপা আমেরিকার ইতিহাসে ব্রাজিল শিরোপা জিতেছে সাতবার আর আর্জেন্টিনা একবার। এছাড়া গ্রুপ ‘বি’ তে তাদের সঙ্গে থাকছে পেরু ভেনেজুয়েলা, উরুগুয়ে।

তবে আসন্ন এ কোমা আমেরিকায় অংশগ্রহণ করবেন নারী ফুটবলাররা। নারীদের কোপা আমেরিকার আসর বসছে চলতি বছরের মাঝামাঝিতে। আগামী ৮ থেকে ৩০ জুলাই কলম্বিয়ার কালি, বুকারামাঙ্গা ও আরমেনিয়ায় অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। এবারের টুর্নামেন্টটি হবে দুই ধাপে। প্রথম ধাপে দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে দশ দল। দুই গ্রুপ থেকে শীর্ষ তিন দলকে দেওয়া হবে চূড়ান্ত ধাপের টিকিট। সেই ছয় দল থেকে সেমিফাইনালের চার দল এবং পরে শিরোপা নির্ধারণী ফাইনালের দুই দল নির্ধারিত হবে।

Sharing is caring!